বাংলাদেশের উন্নয়নে ভারত প্রতিশ্রুতিবদ্ধ : লোকসভার স্পিকার

0
132

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের অংশীদার হতে ভারত প্রতিশ্রুতিবদ্ধ বলে মন্তব্য করেছেন দেশটির লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন।

ঢাকায় চলমান ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) অধিবেশনে অংশ নেয়া লোকসভার এই স্পিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর রোববার এ মন্তব্য করেন।

সুমিত্রা মহাজন বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দেয় নয়াদিল্লি। শক্তিশালী, স্থিতিশীল ও সমৃদ্ধ প্রতিবেশিতে বিশ্বাস করে ভারত। আইপিইউ’র ১৩৬তম অধিবেশনে ভারতের প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন মহাজন।

তিনি বলেন, পারস্পরিক সুবিধা এবং এই অঞ্চলের মানুষের যৌথ সমৃদ্ধির জন্য বন্ধুত্ব, আস্থা ও সমঝোতার ভিত্তিতে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে অঙ্গীকারবদ্ধ ভারত। ‘বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে অংশীদার হতে ভারত পুরোপুরি প্রতিশ্রুতিবদ্ধ।

এছাড়া সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের জিরো টলারেন্স নীতির প্রতি ভারতের পূর্ণ সমর্থন রয়েছে’ বলেন তিনি। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বিবৃতিতে ভারতের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ এবং ঐতিহাসিক দ্বিপাক্ষিক সম্পর্ক অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেছেন। এর আগে ভারতের লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন আইপিইউ’র এক অধিবেশনে বক্তৃতা দেন।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here