মানসিক রোগীদের সুস্থ করে উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত করুন : প্রধানমন্ত্রী

0
142

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানসিক রোগে আক্রান্তদের যথাযথ সেবার মাধ্যমে সুস্থ করে সমাজের সকল উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত করতে হবে। তাহলে তারা জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবেন।

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে ৬ এপ্রিল বৃহস্পতিবার এক বাণীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, মানসিক রোগীকে অবজ্ঞা ও অবহেলা না করে বিজ্ঞানসম্মত মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জনসচেতনতা সৃষ্টি করে সকল শ্রেণি-পেশার মানুষকে একসঙ্গে কাজ করতে হবে।

এ ব্যাপারে জনসাধারণের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য সেবায় নিয়োজিতদের ভূমিকা গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি। বাণীতে প্রধানমন্ত্রী আরও বলেন, মানসিক স্বাস্থ্য সার্বিক স্বাস্থ্যের একটি অবিচ্ছেদ্য অংশ। বর্তমানে বিশ্বব্যাপী মানসিক রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। মানসিক রোগের মধ্যে বিষণ্নতাজনিত সমস্যা অন্যতম। তিনি বলেন, যুগোপযোগী স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে নতুন নতুন হাসপাতাল প্রতিষ্ঠাসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছি।

প্রায় সাড়ে ১৬ হাজার কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বাণীতে প্রধানমন্ত্রী বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস-২০১৭ পালন করা হচ্ছে জেনে আনন্দ প্রকাশ করেন এবং এ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here