আতিয়া মহল থেকে শক্তিশালী বিস্ফোরক উদ্ধার

0
235

সিলেটের সংবাদ ডটকম: সিলেট মহানগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলে’ থেকে ৯টি শক্তিশালী বিস্ফোরক উদ্ধার করেছে র‌্যাব। অভিযানের চতুর্থ দিন বৃহস্পতিবার সন্ধ্যায় ভবন থেকে বিস্ফোরকগুলো উদ্ধার করা হয়।

সেনাবাহিনী পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’ ২৮ মার্চ শেষ হওয়ার পরও ভবনটিতে প্রচুর বিস্ফোরক থাকার আশঙ্কা থাকায় গত ৩ এপ্রিল থেকে এ অভিযান শুরু করে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল ও ডগ স্কোয়াডের সদস্যরা।

চতুর্থ দিন শেষে সন্ধ্যা ৬টার দিকে আতিয়া মহলের পাশে র‌্যাবের একটি অস্থায়ী ক্যাম্পে অভিযান সম্পর্কে উপস্থিত সংবাদকর্মীদের ব্রিফ করেন র‌্যাব-৯-এর প্রধান লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমদ।

তিনি বলেন, গত ১ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে গত ৩ এপ্রিল বেলা ১২টা থেকে আতিয়া মহলে বিস্ফোরক নিষ্ক্রিয়করণ কার্যক্রম শুরুর পর থেকে এখন পর্যন্ত মোট ৯টি শক্তিশালী বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। এছাড়াও ক্লিয়ারিং অভিযানের প্রথমদিনই দুই জঙ্গির মরদেহ উদ্ধার করে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল।

এ দলের নেতৃত্ব দিচ্ছেন লে. কর্নেল আরিফুল ইসলাম মাহমুদ। আলী হায়দার জানান, আতিয়া মহল থেকে বিস্ফোরক ছাড়াও বিস্ফোরক বানানোর প্রচুর সরঞ্জামও পাওয়া গেছে। এছাড়াও বেশ কিছু রাসায়নিক পদার্থও পাওয়া গেছে, যা কী কাজে ব্যবহৃত হতো তা জানতে ল্যাব টেস্টে পাঠানো হয়েছে।

আতিয়া মহল ক্লিয়ারিংয়ে আরও সময় লাগবে জানিয়ে র্যাব-৯ এর এই কর্মকর্তা এলাকাবাসীকে ধৈর্য ধরে সহযোগিতা করার অনুরোধ করেন। উল্লেখ্য, দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আতিয়া মহল এ জঙ্গি আস্তানা রয়েছে নিশ্চিত হওয়ার পরপরই গত ২৩ মার্চ রাত দেড়টা থেকে আতিয়া মহল ঘেরাও করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে ২৫ মার্চ সকাল থেকে ‘অপারেশন টোয়াইলাইট’ শুরু করে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল। ৪ দিনের এ অভিযান শেষে ২৮ মার্চ পুলিশের কাছে আতিয়া মহলের দায়ভার হস্তান্তর করে সেনাবাহিনী।

(Visited 8 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here