জম্মু-কাশ্মিরে ভারী তুষারপাতে ৩ সেনা নিহত

0
211

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ভারী তুষারপাত ও ভূমিধসে উত্তর ভারতের জম্মু-কাশ্মিরে তিন সেনা সদস্য নিহত হয়েছে। কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করেছে সেনাবাহিনী। ভারত-পাক সীমান্তের বাটালিক সেক্টরে বৃহস্পতিবার এ হতাহতের ঘটনা ঘটে।

সেনাবাহিনীর উত্তরাঞ্চলীয় কমান্ডের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম জানায়, প্রচণ্ড তুষারে সেখানকার ঘর-বাড়ি ঢেকে গেছে। এরমধ্যে হয় আবার ভূমিধস। আর তখনই ঘটে এ বিপর্যয়।

কমপক্ষে পাঁচজন সেনা সদস্যকে বরফের নিচ থেকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকেই প্রশিক্ষিত ও প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে সেনাবাহিনীসহ উদ্ধারকারী দল। এনডিটিভি জানায়, প্রবল তুষারপাত ও ভূমিধসের কারণে শুক্রবার সকাল থেকে শ্রীনগর-লাদাক মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

বন্ধ করে দেয়া হয়েছে রাজ্যের রাজধানীর সঙ্গে যোগাযোগের অপর সংযোগ সড়ক ডোডা-কিশতোয়ারও। এদিকে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় ঝিলাম নদীর উপত্যকায় বন্যা সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার প্রাকৃতিক দুর্যোগের বিষয়ে জে অ্যান্ড কে’র মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সেখানকার দুর্যোগ মোকাবেলায় সামর্থ্যের সর্বোচ্চ করার ঘোষণা দিয়েছেন তিনি। এর আগে ২০১৪ সালে কাশ্মিরে আকস্মিক বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। রাজধানী শ্রীনগরসহ রাজ্যের বিভিন্ন এলাকায় কয়েক ফুট উপর দিয়ে পানি প্রবাহিত হয় ওই সময়।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here