নারী অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : হাজেরা সুলতানা এমপি

0
204

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বাংলাদেশ নারী মুক্তি সংসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি হাজেরা সুলতানা বলেছেন, মুক্তিযোদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হয়ে সকল নারীকে নিজ অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আজকে আমরা একটি ক্রান্তিকাল অতিক্রম করছি। কেননা যে মুক্তিযোদ্ধে গ্রাম বাংলার সংগ্রামী নারীরা অস্ত্র হাতে যুদ্ধ করে নিজের সম্ভ্রম দিয়ে একটি স্বাধীন বাংলাদেশ অর্জন করেছে।

সেদেশে আজ নারীরা জঙ্গিবাদে জড়িয়ে পড়েছে। তাই আজকে নারী অধিকারের পাশাপাশি জঙ্গিবাদের বিরুদ্ধেও দাড়াতে হবে। শুক্রবার বাংলাদেশ নারী মুক্তি সংসদ সিলেট জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  বাংলাদেশ নারী মুক্তি সংসদ সিলেট জেলা সভাপতি ইন্দ্রানী সেন সম্পার সভাপতিত্বে ও সংগঠনের সিলেট জেলা সাধারণ সায়েদা আক্তারের পরিচালনায় সম্মেলন উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ও শব্দ সৈনিক রোকেয়া বেগম।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, মুক্তিযোদ্ধের চেতনা অসম বাংলাদেশ নয় মুক্তিযোদ্ধের চেতনা এক অসাম্প্রদায়িক সমতার সমাজ বিনির্মানের। আসুন আজ ঘরে বসে না থেকে হাতে হাত মিলিয়ে ছিন্ন করি সকল অসমতা। প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলার সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী বলেন, আজকে নারীকে আধুনিকতার নামে পণ্য করা হচ্ছে।

সমাজের কিছু ক্ষেত্রে নারীরা এগিয়ে থাকলেও কর্মক্ষেত্রে নারী নির্যাতন, হত্যা-ধর্ষণ, বেড়েই চলছে। নারীদের অধিকারে কথা বলে নারীদের ভোট নিয়ে যারা ক্ষমতায় গেছে তারাই নারীদের সাথে বিশ্বাসঘাতকতা করেছে। তাই উপস্থিত সকল নারীদের নারীবান্ধব সংগঠন নারী মুক্তিতে আসার আহ্বান জানান।

সম্মেলনে উদ্বোধনী আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ নারী মুক্তি সংসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ফজিলাতুন নাহার, সাবেক সংসদ সদস্য ও নারী নেত্রী সৈয়দা জেবুন্নেছা হক, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলার সভাপতি কমরেড আবুল হোসেন, যুবমৈত্রী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, ওয়ার্কার্স পাটির সিলেট জেলা সম্পাদকমন্ডলীর সদস্য দিনবন্ধু পাল দ্বীনু, সাবেক সিসিক কমিশনার নাজনিন আক্তার কনা, জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক কাজী আনোয়ার হোসেন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন নারী উদ্যোক্তা রুনা বেগম, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটস এর সমন্বয়কারী অনিতা দাস গুপ্তা, লেখিকা ও উন্নয়ন সংগঠক শিরিন আক্তার, উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদের সভাপতি এনায়েত হাসান মানিক, নারী মুক্তি সংসদ সিলেট জেলা সাংগঠনিক সম্পাদক সিরাজুন্নেছা জেবু, উত্তরা সেন পম্পা, যুবমৈত্রী সিলেট মহানগর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ খোকন, ছাত্রমৈত্রী এমসি কলেজের সভাপতি জয়ন্তী গোয়ালা প্রমূখ।

(Visited 10 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here