অবসরে যাচ্ছেন ইউনুস খান

0
350

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক। দুদিনের মাথায় আরেক জ্যেষ্ঠ ক্রিকেটার ইউনুস খান একই পথে হাঁটার ঘোষণা দিলেন।

শনিবার পাকিস্তানের জনপ্রিয় সংবাদ মাধ্যম জিও নিউজের বরাতে জানা গেছে টেস্টে ১০ হাজার রানের মাইলফলকে পৌঁছার পরই অবসরের ঘোষণা দেবেন ইউনুস। আর ১০ হাজার রানের মাইলফলক ছুঁতে মাত্র ২৩ রান পিছিয়ে রয়েছেন ডানহাতি এ ব্যাটসম্যান।

তাই যে কোন মুহূর্তে সংবাদ সম্মেলনের মাধ্যমে অথবা বিজ্ঞপ্তিতে অবসরের ঘোষণা দিতে পারেন ইউনুস। ইউনুস খানের অবসর সম্পর্কে জানতে পেরে কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম বলেছেন, ‘ইউনুস খান আমাদের সেরা ব্যাটসম্যানদের একজন। তিনি সবসময়ে পাকিস্তান দলের জন্য তার সেরাটা দিয়েছেন।

ইউনুস একজন পরিশ্রমী ক্রিকেটার। সবসময় ব্যাটিং ও ফিল্ডিংয়ে নিজেকে সজীব রাখেন। সে সবসময় সম্মানের দাবিদার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজের টেস্টে ১০ হাজার রানে পৌছে গেলেই হয়তো চলে আসবে ইউনুসের অবসরের ঘোষণা। তবে যদি এই সিরিজে তিনি অবসর না নেন, সেক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে আলাপ করেই সিদ্ধান্ত নেবেন তিনি।

চলতি বছরের শুরু দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে সেঞ্চুরি করে ইউনুস খান এক অনন্য রেকর্ডের মালিক হয়েছেন। সবকটি টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে এখন সেঞ্চুরির মালিক ৩৯ বছর বয়সী এ মিডলঅর্ডার ব্যাটসম্যান। ২০০০ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে অভিষেকের পর এখন পর্যন্ত ১১৫টি টেস্ট ম্যাচ খেলেছেন ইউনুস খান।

ক্যারিয়ারে ৫৩.০৬ গড়ে ইউনুসের মোট রান ৯৯৭৭। টেস্টে ৩৪টি সেঞ্চুরি রয়েছে তার।২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে করা ৩১৩ রানের ইনিংসটিই তার সর্বোচ্চ। টেস্ট ছাড়াও পাকিস্তানের হয়ে ২৬৫টি ওয়ানডে এবং ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সূত্র: জিও নিউজ

(Visited 19 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here