কোনোভাবেই দেশে জঙ্গিদের শিকড় গাড়তে দেয়া হবে না : বেনজীর

0
244

সিলেটের সংবাদ ডটকম: র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, কোনোভাবেই দেশে জঙ্গিদের শিকড় গাড়তে দেয়া হবে না। র‌্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে।

প্রতিনিয়িত জঙ্গি আস্তানা খোঁজা হচ্ছে এবং দেশের সাধারণ মানুষ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তথ্য দিয়ে সাহায্য করছে। এ জন্য তাদের ধন্যবাদ। আগামীতেও এই সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা করি।

শনিবার বিকেলে আতিয়া মহলে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের অপারেশন ক্লিয়ারিং পরিদর্শন শেষে সিলেট নগরের শাহপরাণ সেতু সংলগ্ন র‌্যাব-৯-এর নতুন সদর দফতরে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাব মহাপরিচালক। র‌্যাবের ডিজি বলেন, দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়াস্থ ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহল থেকে ৯টি বিস্ফোরক উদ্ধার করে র‌্যাব নিষ্ক্রিয় করেছে।

এছাড়া ভবন থেকে বিপুল পরিমাণ বোমা তৈরির পাউডার, বিস্ফোরক বানানোর সরঞ্জাম ও বেশ কিছু রাসায়নিক পদার্থ পাওয়া গেছে। র‌্যাব প্রধান বেনজীর আহমেদ বলেন, সেনাবাহিনীর কমান্ডোদের পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’ গত ২৮ মার্চ শেষ হওয়ার পরও ভবনটিতে প্রচুর বিস্ফোরক থাকার সম্ভাবনা থাকায় সরকারের সিদ্ধান্তে গত ৩ এপ্রিল থেকে ক্লিয়ারিং অপারেশন অভিযান শুরু করে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ও আইইডি ইউনিট।

পাঁচ দিনে পাঁচতলা ভবনের নিচতলা থেকে তিনটি ফ্লোর পরিষ্কার করা হয়েছে। আরও দুটি ফ্লোর বাকি আছে। এখনো ভবনটিতে বেশকিছু ধ্বংসস্তূপ থাকায় সতর্কতার সাথে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল পরীক্ষা নিরীক্ষা করছে। পুরো ভবন পরিষ্কার করতে আরও কিছু সময় লাগবে বলে জানান তিনি। আগামী পহেলা বৈশাখে সারা দেশে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হবে বলেও জানান র‌্যাব মহাপরিচালক।

তবে পহেলা বৈশাখে জঙ্গি হামলা হবে না তা নিশ্চিত করে বলা যাবে না। জঙ্গিদের এদেশে ঠাঁই হবে না। সকলের প্রচেষ্টায় এবং সহযোগিতায় জঙ্গি নির্মূল করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল আনোয়ার হোসেন, র‌্যাবের পরিচালক (অপারেশন) মাহবুব হাসান, র‌্যাবের আইন ও গণমাধ্যম বিভাগের পরিচালক মুফতি মাহমুদ খান ও র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমদ প্রমুখ।

এর আগে গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টায় র‌্যাব প্রধান দক্ষিণ সুরমার শিববাড়ির জঙ্গি আস্তানা আতিয়া মহল পরিদর্শন করেন। এ সময় সেনাবাহিনীর অপারেশন টোয়াইলাইটে বিধ্বস্ত আতিয়া মহলের বিভিন্ন দিক ঘুরে দেখেন তিনি।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here