Daily Archives: Apr 10, 2017

ছবি: ছাত্রীকে মারধর করে মাহমুদুল হাসান রুদ্র (লাল বৃত্তের মধ্যে)

সিলেটের সংবাদ ডটকম: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের উপর হামলার নির্দেশদাতা শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের দৃষ্টান্তমূলক শাস্তি, হামলায় জড়িতদের বহিষ্কার এবং দ্রুত বিচারের দাবিতে শাবি উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

সোমবার বিকালে ভারপ্রাপ্ত উপাচার্য ড. ইলিয়াস উদ্দিন বিশ^াসের সাথে দেখা করে চার দফা দাবিতে স্মারকলিপি দেন শাবি প্রেসক্লাবের সভাপতি জাবেদ ইকবাল সহ ক্যাম্পাসে কর্মরত অন্যান্য সাংবাদিকরা।

দাবীগুলো হলো: ক্যাম্পাসে কর্মরত দুই সাংবাদিকের উপর হামলার প্রত্যক্ষ নির্দেশদাতা শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের দৃষ্টান্তমুলক শাস্তি, সাংবাদিকদের উপর হামলায় জড়িত সঞ্জীবন চক্রবর্তী পার্থের কর্মীদের স্থায়ী বহিষ্কার, ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতকরণ ও ছাত্রীকে নিপীড়নের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বিশ^বিদ্যালয়ের আইনে শাস্তি।

অপরাধী যেই হোক না কেন তাকে কঠোর শাস্তি পেতে হবে বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। এদিকে সাংবাদিক পেটানো ও যৌন হয়রানির সঙ্গে জড়িতদের দ্রুত বহিষ্কার দাবি করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ^বিদ্যালয় সাংবাদিক ফোরাম’।

গত শনিবার বিকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের এসএসসি ফলপ্রার্থী এক ছাত্রী তার এক ভাইকে নিয়ে ক্যাম্পাসে বেড়াতে আসেন। এ সময় কিছু বখাটে ঐ ছাত্রী ও তার ভাইকে মারধর করে এবং ছাত্রীর মুখে সিগারেটের ধোঁয়া দেয়। পরে ঘটনাটি জানতে সাংবাদিকরা গেলে তারা সকলে বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারী বলে পরিচয় দেয়।

ছাত্রীটি অভিযোগ করেন, তাকে মারধরকারী ও হুমকি প্রদানকারী দু’জন হলেন সমাজকর্ম বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের মাহমুদুল হাসান রুদ্্র এবং পরিসংখ্যান বিভাগের সাজ্জাদ রিয়াদ। ঘটনাটি মিমাংসা করতে এসে বিষয়টি নিয়ে ‘তার কিছুই করার নেই’ বলে সাংবাদিকদের জানান শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ।

এমনকি সে জোরপূর্বক সাংবাদিকদের কাছ থেকে নিপীড়কদের ছবি ডিলিট করতে বাধ্য করে। এসময় সেখানে উপস্থিত তার গ্রুপের কর্মীদের উদ্দেশ্যে সাংবাদিকদের শোনায়ে সভাপতি পার্থ বলেন, যে পত্রিকায় এসব ছবি আসবে তিনি সে সাংবাদিককে দেখে নেবেন। তারপরই সাংবাদিকরা সেখান থেকে ক্ষুব্ধ হয়ে চলে আসে।

এদিনই সন্ধ্যার পর বিশ^বিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ডেইলী অবজারভারের সিলেট প্রতিনিধি সরদার আব্বাস আলী এবং সহ-সভাপতি দৈনিক সকালের খবরের শাবি প্রতিনিধি সৈয়দ নবীউল আলম দিপু ফুডকোর্টে চা খেতে যায়। এসময় শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থর নির্দেশে ১০-১৫জন কর্মী দেশীয় অস্ত্রসাজে সজ্জিত হয়ে তাদের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে।

সিলেটের সংবাদ ডটকম: দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহলে আর কোন এক্সপ্লোসিভ নেই বলে জানিয়েছেন র‌্যাব-৯ এর অধিনায়ক।

সোমবার সন্ধ্যায় আতিয়া মহল সংলগ্ন একটি বাড়িতে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব তথ্য জানান র‌্যাব-৯ এর অধিনায়ক লে: কর্নেল আলী হায়দার আজাদ আহমদ।

এর আগে, টানা ৮ দিন ‘অপারেশন ক্লিয়ার আতিয়া মহল’ অভিযান পরিচালনার পর বিকেলে সিলেট মেট্টোপলিটন পুলিশের কাছে ভবনটি হস্তান্থর করে ব্যাবের ডগ ও বোম্ব ডিসপোজাল ইউনিট।

প্রসঙ্গত, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং র‌্যাব হেড কোয়ার্টার্সের নির্দেশে গত ৩ এপ্রিল থেকে ‘অপারেশন ক্লিয়ার’ আতিয়া মহল শুরু করে র‌্যাবের ডগ ও বোম্ব ডিসপোজাল স্কোয়াড।

এতে নেতৃত্ব দেন লে: কর্নেল আরিফুল ইসলাম মাহমুদ। অভিযানকালে ভবন থেকে উদ্ধার ৯টি আইইডি (ইম্প্রোভাইস এক্সপ্লোসিভ ডিভাইস) নিষ্ক্রিয় করা হয়। গত শুক্রবার আতিয়া মহল পরিদর্শন করেন র‌্যাবের ডিজি বেনজীর আহমদ। সিলেট সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে র‌্যাবকে সার্বক্ষনিক সহযোগিতা প্রদান করা হয়।

0 3

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ভারত সফরের বিস্তারিত তথ্য জানাতে ১১ এপ্রিল মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

১০ এপ্রিল সোমবার রাতে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। চারদিনের ভারত সফর শেষে সোমবার সন্ধ্যায় দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরে ভারতের সঙ্গে ৩৬টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।

সংশ্লিষ্টরা বলছেন, এবারের সফরে বিরল সম্মান পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যেতে এই সফর ভুমিকা রাখবে বলেও আশা করা হচ্ছে।

সফরে হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি প্রণব মুখার্জী এবং পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ছাড়াও সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন। গত ৭ এপ্রিল নয়াদিল্লিতে যাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রটোকল ভেঙে বিমানবন্দরে এসে স্বাগত জানান সেদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

0 4

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: চার দিনের ভারত সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১০ এপ্রিল সোমবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন তিনি।

এর আগে ৭ এপ্রিল শুক্রবার চার দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি যান শেখ হাসিনা। সেখানে ৩৬টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।

সফরে হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি প্রণব মুখার্জী এবং পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ছাড়াও সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতির সরকারি বাসভবনে অবস্থান করেন।

0 268

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিলেটে শিশু সামিউল আলম রাজনকে পিটিয়ে হত্যার মামলায় হাইকোর্ট আগামীকাল ১১ এপ্রিল মঙ্গলবার রায় ঘোষণা করবেন। গত ১২ মার্চ ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষে রায় ঘোষণার দিনটি নির্ধারণ করা হয়েছিল।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বেঞ্চ সকাল সাড়ে ১০টায় রায় ঘোষণা করবেন।

মামলার শুনানি চলাকালে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির ও সহকারী অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম এবং আসামিদের পক্ষে ছিলেন ব্যারিস্টার বেলায়েত হোসেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৮ জুলাই চুরির অপবাদে সিলেট-সুনামগঞ্জ সড়কের কুমারগাঁও বাসস্ট্যান্ডসংলগ্ন শেখ পাড়ায় পিটিয়ে হত্যা করা হয় সিলেটের জালালাবাদ থানা এলাকার বাদেয়ালি গ্রামের সবজি বিক্রেতা শিশু রাজনকে।

সে সময় ফেসবুকে প্রচারের উদ্দেশ্যে নির্যাতনের ভিডিওচিত্রও ধারণ করে নির্যাতনকারীরা। পরে পুলিশ বাদী মামলায় ২০১৫ সালের ৮ নভেম্বর রাজন হত্যা মামালায় আসামি কামরুলসহ চারজনকে মৃত্যুদণ্ডাদেশ দেন নিন্ম আদালত।

0 106

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: শাকিব-অপুর বিয়ে শোবিজের বহুল আলোচিত একটি বিষয়। কিন্তু কারও কাছে কোনো প্রমাণ না থাকায় কেউ মুখ খুলতে পারেননি। অবশেষে আজ সোমবার (১০ এপ্রিল) একটি বেসরকারি টিভি চ্যানেলে নিজেই বিয়ের কথা জানান অপু বিশ্বাস।

সরাসরি সম্প্রচার করা সেই অনুষ্ঠানে অপু হাজির হন একমাত্র পুত্রসন্তান আব্রাহাম খান জয়কে নিয়ে। এ ঘটনার পর থেকেই দেশের গণমাধ্যমকর্মীরা শাকিব খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন।

শাকিব কলকাতায় একটি ছবির শুটিং শেষ করে গতকাল রোববার (৯ এপ্রিল) রাতে ঢাকায় ফেরেন। বেশ কয়েকবার কল দেয়ার পর অবশেষে সঙ্গে কথা হয় তার। শাকিব খান স্বীকার করেছেন অপুকে বিয়ের কথা। তিনি জাগো নিউজকে বলেন, ‘বিয়ের কথা অপু যা বলেছে তা সত্যি। আমি নানা দিক ভেবেচিন্তে এটা গোপন রেখেছিলাম। অপুর ওপর আমার কোনো ক্ষোভ নেই।

শিগগিরই ওকে নিয়ে সবার সামনে আসব আমি। তিনি আরও বলেন, ‘আমার অনুরোধ থাকবে এটা নিয়ে কেউ বিভ্রান্তি ছড়াবেন না। আপনারা সবসময় আমার পাশে যেভাবে ছিলেন, আগামীতেও তাই থাকবেন। সবশেষে ভক্তদের কাছে তার স্ত্রী ও সন্তানের জন্য দোয়া চেয়েছেন ঢালিউড কিং শাকিব খান।

0 38

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দুজনই আর্জেন্টাইন। একজন- লিওনেল মেসি; আরেকজন- পাওলো দিবালা। জাতীয় দলের হয়ে এক সঙ্গে খেলছেন। ক্লাব ফুটবলে দুজনের অবস্থান ভিন্ন। মেসির দল বার্সেলোনা ও দিবালার জুভেন্টাস।

এবারই প্রথম একে অপরের মুখোমুখি হচ্ছেন। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে। অনেকে তো দিবালার মধ্যে মেসির ছায়া দেখছেন। দিবালা কিন্তু সেটা মনে করছেন না। বরং মেসির সঙ্গে তুলনায় বিরক্ত তিনি।

জানালেন, এটা তার জন্য বোঝা। হতে চান দিবালা। মেসি হতে চান না। সম্প্রতি এক সাক্ষাৎকারে দিবালা বলেন, ‘সবার জানা উচিত যে আমি মেসি নই। আমি (পাওলো) দিবালা। আর আমি শুধু দিবালাই হতে চাই। মেসি হতে চাই না। যদিও আমি বুঝি যে, অনেক ক্ষেত্রে তুলনা চলে আসে।

মেসি-ম্যারাডোনা বারবার আসে না। তাদের সঙ্গে কারো তুলনা চলে না। দিবালার ভাষায়, ‘দেখুন, মেসি একজনই। আবার ম্যারাডোনাও একজনই। আপনি তাদের স্থানে কাউকে বসাতে পারবেন না। মেসির সঙ্গে তুলনা করাটা বরং আমার জন্য বাড়তি বোঝা হয়ে দাঁড়িয়েছে।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: চারজনের মরদেহ উদ্ধার করেছে কানাডা পুলিশ। ভ্যাঙ্কভার পর্বতে তুষার ধসের ঘটনায় নিখোঁজ হয়েছিলেন তারা। নিখোঁজ হয়ে যাওয়া আরো একজনকে খোঁজা হচ্ছে।

রোববার এক বিবৃতিতে রয়্যাল কানাডিয়ান মাউন্টেন পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। খবর রয়টার্সের। শনিবার আরসিএমপি একটি বিপদ বার্তা পেয়েছিলো।

লাইন্স বে অঞ্চলের উত্তর ভেঙ্কভারের ৩৩ কিলোমিটার দূরে পাহাড়ের ওপর থেকে এক আরোহী তুষার ধসের ওই বার্তা পাঠিয়েছিলো।

পাহাড়ের শিখরে আরোহীর পায়ের ছাপ রয়েছে। আরসিএমপি ওই এলাকায় কারো যাওয়ার ব্যাপারে সতর্কতা জারী করেছে। উদ্ধারকারী দলের একজনের উদ্ধৃতি দিয়ে সিবিসি নিউজ জানিয়েছে, পাহাড়ের চূড়ায় আরোহণের পর তা ধসে ৫শ মিটার নিচে পড়ে যান আরোহীরা।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: গুপ্তচরবৃত্তিতে অভিযুক্ত ভারতীয় নৌ-বাহিনীর সাবেক এক কর্মকর্তাকে মৃত্যুদণ্ড দিয়েছে পাকিস্তানের সামরিক আদালত। করাচি এবং বেলুচিস্তানে গুপ্তচরবৃত্তি ও নাশকতার চেষ্টার অভিযোগে সোমবার তাকে ওই সাজা দেয়া হয়েছে।

পাকিস্তানের জাতীয় দৈনিক ডন বলছে, পাকিস্তানের সামরিক আদালতে সাজাপ্রাপ্ত ওই ভারতীয় নাগরিকের নাম কুলভূষণ যাদব।

পাক আন্তঃবাহিনী জনসংযোগ দফতরের এক বিবৃতিতে বলা হয়েছে, গুপ্তচরবৃত্তি ও নাশকতার অভিযোগে ২০১৬ সালের ৩ মার্চ বেলুচিস্তানের মাশকেল এলাকায় গোয়েন্দা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। কূলভূষণের মৃত্যুদণ্ডের তথ্য নিশ্চিত করেছেন পাক সেনাপ্রধান।

ভারতীয় নৌবাহিনীতে কর্মরত ছিলেন কূলভূষণ। অবসর নেয়ার পর তিনি ব্যবসা শুরু করেন। ব্যবসার সূত্র ধরেই বিশ্বের বিভিন্ন দেশে যাতায়াত করতেন ভারতী নৌবাহিনীর সাবেক এই কর্মকর্তা। মুম্বাইয়ের বাসিন্দা কুলভূষণের বাবা দেশটির সাবেক  সাবেক পুলিশ কর্মকর্তা সুধীর যাদব।

0 3

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: চারদিনের রাষ্ট্রীয় ভারত সফর শেষে দেশের পথে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার স্থানীয় সময় বিকেল পৌঁনে ৫টার দিকে নয়াদিল্লি থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি একটি ফ্লাইটে যাত্রা করেন তিনি।

এর আগে শুক্রবার সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ আকাশ প্রদীপে সফরসঙ্গীদের নিয়ে রওনা হয়েছিলেন শেখ হাসিনা।

ভারতের স্থানীয় সময় দুপুর ১২টা ৫ মিনিটে দিল্লিতে অবতরণ করেন তিনি। এ সময় প্রটোকল ভেঙে শেখ হাসিনাকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৪ সালে দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর থেকে এ পর্যন্ত কেবল যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদকেই বিমানবন্দরে সশরীরে হাজির হয়ে অভ্যর্থনা জানান মোদি।

দ্বিপাক্ষিক সম্পর্কের ভবিষ্যৎ রূপায়ণের লক্ষ্যে দুই দেশের প্রধানমন্ত্রী শীর্ষ বৈঠকে বসেন শনিবার। বৈঠক শেষে দ্বিপাক্ষিক ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর করেন শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তবে বহুল আলোচিত তিস্তা চুক্তির বিষয়ে প্রধানমন্ত্রীর এ সফর থেকে উল্লেখযোগ্য কোনো আলো দেখা যায়নি। পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতার ‘বাধা’য় আটকে গেছে তিস্তা চুক্তি। তবে মোদি আশ্বস্ত করে বলেছেন, অচিরেই তিস্তার ন্যায্য পানির হিস্যার বিষয়টি সমাধান হবে।

0 167
গত ১০ এপ্রিল ২০১৭ইং তারিখে সিলেটের সংবাদ ডটকমে ‘সিলেট নগরীতে সেনা কর্মকর্তা লাঞ্ছিত : গ্রেফতার চার ছাত্রলীগ নেতাকে রিমান্ডের আবেদন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত...

0 526
সিলেটের সংবাদ ডটকম এক্সক্লুসিভ: সিলেট জেলার সদর উপজেলার ৫ নং টুলটিকর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পুর্ব শাপলাবগ এলাকায় জাল দলিল বানিয়ে একজনের জায়গা অন্যজনের...