দেশের পথে শেখ হাসিনা

0
128

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: চারদিনের রাষ্ট্রীয় ভারত সফর শেষে দেশের পথে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার স্থানীয় সময় বিকেল পৌঁনে ৫টার দিকে নয়াদিল্লি থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি একটি ফ্লাইটে যাত্রা করেন তিনি।

এর আগে শুক্রবার সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ আকাশ প্রদীপে সফরসঙ্গীদের নিয়ে রওনা হয়েছিলেন শেখ হাসিনা।

ভারতের স্থানীয় সময় দুপুর ১২টা ৫ মিনিটে দিল্লিতে অবতরণ করেন তিনি। এ সময় প্রটোকল ভেঙে শেখ হাসিনাকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৪ সালে দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর থেকে এ পর্যন্ত কেবল যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদকেই বিমানবন্দরে সশরীরে হাজির হয়ে অভ্যর্থনা জানান মোদি।

দ্বিপাক্ষিক সম্পর্কের ভবিষ্যৎ রূপায়ণের লক্ষ্যে দুই দেশের প্রধানমন্ত্রী শীর্ষ বৈঠকে বসেন শনিবার। বৈঠক শেষে দ্বিপাক্ষিক ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর করেন শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তবে বহুল আলোচিত তিস্তা চুক্তির বিষয়ে প্রধানমন্ত্রীর এ সফর থেকে উল্লেখযোগ্য কোনো আলো দেখা যায়নি। পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতার ‘বাধা’য় আটকে গেছে তিস্তা চুক্তি। তবে মোদি আশ্বস্ত করে বলেছেন, অচিরেই তিস্তার ন্যায্য পানির হিস্যার বিষয়টি সমাধান হবে।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here