Daily Archives: Apr 13, 2017

0 9

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৭ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। মোহামেডানের দেয়া ২২১ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি গাজী গ্রুপের।

২৫ রানে ২ উইকেট হারালে অধিনায়ক নাসির হোসেন দলের হাল ধরেন। শেষ পর্যন্ত তার অপরাজিত ১০৬ রানের দুর্দান্ত ইনিংসে ১৩ ওভার হাতে রেখেই জয় পায় গাজী।

এর আগে বিকেএসপির তিন নম্বর মাঠে গাজী গ্রুপ টস জিতে ব্যাটিংয়ে পাঠায় মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। ৭৮ রানে ৪ উইকেট হারায় মোহামেডান।

নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২২০ রান তোলে মাঠ ছাড়ে তারা। দিনের অপর খেলায় আশরাফুলের কলাবাগান ক্রীড়াচক্র ৫ উইকেটে হেরেছে প্রাইম ব্যাংক ক্রিকেট চক্রের কাছে।

কলাবাগানের দেয়া ১৮৫ রানের টার্গেটে খেলতে নেমে ১৯ বল হাতে রেখে জয় পায় প্রাইম ব্যাংক। এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে রুবেল হোসেনের বোলিং তোপে ৪৬.২ ওভারে ১৮৪ রানে অলআউট হয় কলাবাগান ক্রীড়াচক্র। রুবেল একাই নেন ৬ উইকেট। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দিনের আরেক খেলায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২ উইকেটে জয় পেয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।

0 9

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ক্রিশ্চায়ানো রোনালদোর জোড়া গোলে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে ২-১ গোলের ব্যবধানে হারালো রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় এই জয়ে শেষ চারে ওঠার লড়াইয়ে অনেকটাই এগিয়ে গেল রিয়াল। রোনালদোর দুটি গোলই আসে দ্বিতীয়ার্ধে।

বায়ার্নের তারকা আর্তুরো ভিদাল প্রথমে গোল দিয়ে এগিয়ে নেন দেলকে। প্রথম অর্ধের পুরো নিয়ন্ত্রণই থাকে বায়ার্নের হাতে। খেলার দ্বিতীয়ার্ধে পর্তুগিজ তারকা রোনালদো চালকের আসনে নিয়ে যান রিয়াল মাদ্রিদকে।

খেলা শুরুর দু’মিনিটের মধ্যেই রিয়ালকে সমতায় ফেরান রোনালদো। ৭৭ মিনিট পর রিয়ালকে ফের  এগিয়ে নেন রোনালদো। মার্কো আসেনসিওর ক্রসে পা বাড়িয়ে বুটের তলা দিয়ে বল জালে পাঠিয়ে তুলে নেন চ্যাম্পিয়ন্স লিগে তার ৯৭তম গোল।

আর উয়েফার ক্লাব প্রতিযোগিতার হিসেবে সব মিলিয়ে পূর্ণ হলো গোলের শতক। প্রতিপক্ষে মাঠে গিয়ে জয় নিয়ে ফিরতে পারায় দারুণ খুশি রিয়াল কোচ জিনেদিন জিদান। কেননা ঘরের মাঠে পরবর্তী ম্যাচ ড্র করলেও রিয়াল পৌঁছে যাবে সেমি ফাইনালে।

সিলেটের সংবাদ ডটকম: কানাইঘাট পৌরসভাস্থ সুরমা নদীর পুর্ব পাড়ে অবৈধ ভাবে চালিত ৬টি স্টোন ক্রাশার মিশিন ধ্বংশ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় কানাইঘাট উপজেলা সহকারী কমিশনার ভুমি সুমন আচার্যের নেতৃত্বে এক মোবাইল কোট পরিচালনা করা হয়।

এতে দীর্ঘ দিন থেকে পৌরসভাস্থ সুরমা নদীর পুর্ব পাড়ে হাইকোর্টের নির্দেশ অমান্য করে নিজেদের অর্থনৈতিক স্বার্থ হাসিলে একদল পাথর খেকো ব্যবসায়ী প্রায় ২শত অবৈধ স্টোন ক্রাশার মেশিন চালিয়ে পরিবেশ দুুর্বিসহ করে তুলছে।

এ অভিযানে উপজেলার লক্ষীপুর গ্রামের হাজী এখলাছুর রহমানের পুত্র নুরুল আমিন, ডালাইচর গ্রামের হাজী তৈয়ব আলীর (জরাই মিয়া) পুত্র আব্দুল মালিক (কালা মানিক), চাপনগর গ্রামের হাজী আব্দুল করিম, সাতপারী গ্রামের ময়নুল হোসেন, লক্ষীপুর গ্রামের আলমাছ উদ্দিন ও বদিকোণা গ্রামের ডালিম উদ্দিনের ৬টি স্টোন ক্রাশার মেশিন ভেঙ্গে বিনষ্ট করা হয়। এ সময় পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিদর্শক আবুল মুনসুর উপস্থিত ছিলেন।

পৌরসভার প্রাণ কেন্দ্র এই স্থানে অবৈধ ভাবে পাথর ভাঙ্গার ফলে সৃষ্ট বায়ুদুষণ ও শব্দদুষণে হাজারো স্কুল মাদ্রাসা ও কলেজগামী শিক্ষার্থী সহ সাধারণ মানুষের বিরম্বনা পোহাতে হচ্ছে। এটি যেমন পরিবেশের জন্য মারাত্মক হুমকি তেমনি মানুষের জন্য চর্মরোগ, সর্দি, মাথায় ধরা, কানে কম শুনা সহ স্বাস্থ্যগত ক্ষতিকারক বলে জানা গেছে।

বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত২০১০)এবং পরিবেশ সংরক্ষণ বিধিমালা ১৯৯৭ এর আলোকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা স্থানীয় প্রশাসন গ্রহণ না করায় যত্রসত্র ভাবে স্টোন ক্রাশার মেশিন দিয়ে পাথর ভাঙ্গতে ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে উঠেছে।

0 80

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: স্বামী শাকিব খানকে দেখতে হাসপাতালে এলেন ঢালিউড কুইন অপু বিশ্বাস। বৃহস্পতিবার বিকেল ৫টা ৪০ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি থাকা শাকিবকে দেখতে হাজির হন তিনি।

এ সময় অপুর সঙ্গে তাদের সন্তান জয়ও ছিল। জানা গেছে, হাসপাতালে শাকিবের সঙ্গে অপু ৫ মিনিটের মতো সময় কাটান। তবে এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি তিনি।  বৃহস্পতিবার দুপুরে বুকে ব্যথা নিয়ে ওই হাসপাতালে যান শাকিব।

তাৎক্ষণিকভাবে তার বিভিন্ন পরীক্ষা করা হয়। তিনি প্রফেসর ডাক্তার আবদুল ওয়াদুদ চৌধুরীর অধীনে চিকিৎসা নিচ্ছেন। অপু আগেই জানিয়েছিলেন, শাকিবকে দেখতে হাসপাতালে যাবেন। কিন্তু কখন যাবেন তা বলেননি। এদিকে শাকিবের ঘনিষ্ঠজন মোহাম্মদ ইকবাল বলেন, শাকিব ভাই সুস্থ আছেন বিশেষজ্ঞ ডাক্তাররা তার চেকআপ করেছেন।

কিছু পরীক্ষা দিয়েছেন মূলত খাবারের অনিয়মের জন্য এসিডিটি প্রবলেম বলছেন তারা। শাকিবের আরেক ঘনিষ্ঠ আত্মীয় আরটিভি অনলাইনকে বলেন, শাকিবের ‘অ্যাবডুমিনাল পেইন’ আগে থেকেই ছিল। এর আগে তিনি সিঙ্গাপুরে চিকিৎসা নিয়েছিলেন। প্রতিবছরই চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান তিনি। কিন্তু এবার ব্যস্ত থাকায় চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারেননি। তিনি আরো বলেন, গেলো কয়েকদিন ধরেই শাকিব পেটে ব্যথার কথা বলছিলেন। ব্যস্ত থাকার ফলে ডাক্তারও দেখাতে পারেনি। বুধবার রাত থেকেই ব্যথা বাড়ায় তাকে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: কানাডার সম্মানসূচক নাগরিকত্ব পেলেন সর্বকনিষ্ঠ নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই। ২০১৪ সালে মালালাকে সম্মানসূচক নাগরিকত্ব দেয়ার ঘোষণা দেয় কানাডা।

বুধবার দেশটির প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো তা বাস্তবায়ন করেন। সমাজসেবা ও মানবাধিকারে অবদান রাখার জন্য এ পুরষ্কার দেয় কানাডা সরকার। ২০১৪ সালের ১৬ অক্টোবর দেশটির তখনকার সময়ের প্রধানমন্ত্রী স্টিফেন হার্পার মালালাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা দিয়েছিলেন।

সোমবার বর্তমান প্রধানমন্ত্রী ট্রুডো জানান, পাকিস্তানের নারী অধিকার কর্মী মালালা ১২ এপ্রিল কানাডা পৌঁছে পার্লামেন্টে বক্তব্য রাখবেন এবং এরপর আনুষ্ঠানিকভাবে সম্মানসূচক কানাডীয় নাগরিকত্ব গ্রহণ করবেন। বুধবার অটোয়ায় মালালাকে আনুষ্ঠানিকভাবে সম্মানসূচক নাগরিকত্ব প্রদান করেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

এ সময় অভিবাসন মন্ত্রীসহ অন্য মন্ত্রীরা উপস্থিত ছিলেন। নাগরিকত্ব পাওয়ার পর মালালা কানাডার পার্লামেন্টে ১৫ মিনিট বক্তব্য দেন। মালালা ছাড়াও আরো পাঁচ ব্যক্তিকে কানাডা অবৈতনিক নাগরিকত্ব দিয়েছে। তারা হলেন রাউল ইউলেনবার্গ, নেলসন ম্যান্ডেলা, দালাইলামা, অং সান সু চি এবং আগা খান। এ সম্মানসূচক নাগরিকত্বে পাসপোর্ট পাওয়া বা ভোটাধিকারের কোনো সুযোগ নেই।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: পাকিস্তানের দু’জন মেরিন কমান্ডোকে বাঁচালেন ভারতীয় কোস্টগার্ডের সদস্যরা। বুধবার গুজরাট উপকূলে ভারতীয় জেলেদের ধাওয়া করতে গিয়ে ডুবে গিয়েছিল পাকিস্তানি কমান্ডোদের বহনকারী নৌকাটি।

এ সময় নৌকাটিতে  ৬ জন পাকিস্তানি কমান্ডো ছিলেন। এর মধ্যে ৩ জন ডুবে মারা যায়, ১ জনের খোঁজ নেই। নিহত কমান্ডোদের মরদেহ উদ্ধারের পর পাকিস্তানি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। খবর এনডিটিভি।

জানা গেছে, গুজরাট উপকূলে ৭টি নৌকা নিয়ে মাছ ধরছিল জেলেরা। এসময় পাকিস্তানি নৌকাটি জেলেদের তাড়া করলে জেলেরা পাল্টা তাড়া করে ভারতীয় জেলেরা। এতে ডুবে যায় পাকিস্তানি নৌকাটি। এ সময় ভারতীয় কোস্টগার্ডের জাহাজ অরিঞ্জয় ঘটনাস্থলে ছুটে যায়।

পাক নৌবাহিনী ২ কমান্ডোকে উদ্ধার করে এবং তাদের প্রাথমিক চিকিৎসা করে ফিরিয়ে দেয়া হয়। পরে পাকিস্তানও ভারতীয় মৎস্যজীবীদের ছেড়ে দেয় বলে জানা গেছে। এ ঘটনা এমন সময় ঘটল যখন ভারতের নৌবাহিনীর সাবেক কর্মকর্তা কুলভূষণ যাদবের ফাঁসির রায় নিয়ে পাকিস্তানের সঙ্গে দেশটির বিরোধ চলছে। যাদবকে গুপ্তচরবৃত্তির অভিযোগ মৃত্যুদণ্ড দিয়েছেন পাকিস্তানের একটি আদালত।

0 9

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাংলা নববর্ষের মধ্যে নিহিত রয়েছে বাঙালির আত্মপরিচয়। বাংলা নববর্ষ বাঙালি জাতির আবহমানকালের সর্বজনীন ও অসাম্প্রদায়িক সাংস্কৃতিক উৎসব।

বাংলা নববর্ষ উপলক্ষে বৃহস্পতিবার দেয়া এক বাণীতে রাষ্ট্রপতি এসব কথা বলেন। তিনি বলেন, বাংলা নববর্ষের মধ্যে নিহিত রয়েছে বাঙালির আত্মপরিচয়, উত্থান এবং জাতিসত্তা বিকাশের শেকড়।

স্বাধীনতা পূর্বকালে আমাদের সংস্কৃতি ও অসাম্প্রদায়িক চেতনাবোধের ওপর বার বার আঘাত এসেছে। নিজস্ব ভাষা ও সংস্কৃতিকে ভিন্নধারায় প্রবাহিত করতে চাপিয়ে দেয়া হয়েছে ভিনদেশি সংস্কৃতি। কিন্তু বাঙালি জাতি তা কখনো মেনে নেয়নি। তাই তো প্রতিবছর পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতি ও জাতিসত্তা বিকাশের প্রবল শক্তি নিয়ে উপস্থিত হয়।

রাষ্ট্রপতি বলেন, সর্বজনীন এ উৎসবটি বাঙালির জীবনাচার, চিন্তা-চেতনা, সংস্কৃতি ও ঐতিহ্যের সঙ্গে মিশে আছে একাকার হয়ে। বাংলা নববর্ষ তাই কেবল আনুষ্ঠানিকতানির্ভর কোনো উৎসব নয়; তা বাঙালির ধর্ম নিরপেক্ষতা, অসাম্প্রদায়িক চেতনা, শেকড় সন্ধানের মহান চেতনাবাহী দিন। হাজার বছরের বাংলা সংস্কৃতির উৎসবমুখর এ দিনে দেশবাসীসহ প্রবাসে বসবাসরত বাঙালিদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি।

মো. আবদুল হামিদ বলেন, বাঙালির লোকসংস্কৃতির সঙ্গে বাংলা নববর্ষ ওতপ্রোতভাবে জড়িত। পহেলা বৈশাখকে কেন্দ্র করে বাংলার লোকজ-সংস্কৃতির মূল্যবান অনুষঙ্গ যেমন যাত্রাগান, পালাগান, পুতুলনাচ, হালখাতা, অঞ্চলভিত্তিক লোকসংগীত, খেলাধুলাসহ গ্রামীণ মেলা হয়ে ওঠে উজ্জীবিত। ব্যবসা বাণিজ্যেও এর ইতিবাচক প্রভাব তাৎপর্যপূর্ণ। বাংলা নববর্ষের এ বর্ণিল উদযাপন মানুষের মাঝে অনাবিল আনন্দ, উৎসাহ-উদ্দীপনা আর সম্প্রীতির বার্তা নিয়ে আসে বলেও রাষ্ট্রপতি তার বাণীতে উল্লেখ করেন।

0 5

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: কোমলমতি শিক্ষার্থীদের সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে কাউন্সিলিং করতে সরকারের উদ্যোগ নেওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্কুল পর্যায় পর্যন্ত শিক্ষার্থীদের কাউন্সিলিং করানো প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, প্রতিস্কুলে মনোবিজ্ঞানী বা কাউন্সিলর দেওয়ার প্রস্তাব এসেছে।

এটি একটি ভালো প্রস্তাব। কাজেই সব স্কুলে কাউন্সিলর দেওয়া না গেলেও আমরা সবাইকে প্রশিক্ষণ দিয়ে এ ধরনের উদ্যোগ নিতে পারি। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে ভিডিও কনফারেন্সে ময়মনসিংহ বিভাগের সঙ্গে জঙ্গিবাদ, সন্ত্রাসবিরোধী ও উন্নয়ন বিষয়ে মতবিনিময়কালে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কাউন্সিলিংয়ের জন্য আমরা হয়তো কিছু মানুষকে ট্রেনিং দিতে পারি। আমরা উদ্যোগ নেবো, শিক্ষক এবং অভিভাবকদেরও এ বিষয়ে প্রশিক্ষণের বিষয়ে। যাতে কেউ বিপথে গেলে তাদেরকে যেন সঠিক পথে ফিরিয়ে আনা যায়। কাউন্সিলিংয়ের একটা উদ্যোগ এরইমধ্যে রয়েছে জানিয়ে তিনি বলেন, একটা উদ্যোগ নেওয়া হয়েছে।

আপনারা জানেন- সূচনা ফাউন্ডেশন নামে আমি একটি ফাউন্ডেশনও করেছি এবং যারা এ ধরনের বিপথে যাচ্ছে বা অটিস্টিক বা প্রতিবন্ধী, তাদেরকে কিছু কাউন্সিলিং দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, নতুন উপসর্গ দেখা দিয়েছে জঙ্গিবাদ-সন্ত্রাস। যে করেই হোক এ জঙ্গিবাদ-সন্ত্রাসের হাত থেকে মানুষকে মুক্তি দিতে হবে। এটা কখনো ইসলামের পথ না।

তিনি বলেন, কিছু লোকের অপকর্মের জন্য শান্তির ধর্ম, মানবতার ধর্ম, ভাতৃত্বের ধর্ম ইসলামের বদনাম হচ্ছে। আন্তর্জাতিকভাবে ধর্মটাকে হেয় করা হচ্ছে। ছেলেমেয়েরা কি করে, কার সঙ্গে মেশে খোঁজ রাখার আহ্বান জানিয়ে বাবা-মা, অভিভাবক, শিক্ষক, ইমাম, সমাজের বিশিষ্টজনদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, যে করেই হোক এর হাত থেকে আপনাদের ছেলে-পেলেদের মুক্ত রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকাশক্তি এগুলো পরিবারকে ধ্বংস করে, সমাজকে ধ্বংস করে, সবার জন্য একটা কষ্টের কারণ হয়ে দাঁড়ায়। তিনি বলেন, মাদকাসক্ত সন্তান থাকে তাহলে সেই পরিবারে দুঃখের সীমা থাকে না। কোনো পরিবারের কোনো সন্তান যদি সন্ত্রাসের সঙ্গে যুক্ত হয়ে যায় সে পরিবারের জন্য তা সব থেকে দুঃখজনক হয়ে যায়।

কাজেই ছেলে-পেলেদের এটা বোঝাতে হবে এবং সেভাবেই তাদের মানুষ করতে হবে। ভিডিও কনফারেন্সে গণভবন প্রান্তে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ভিডিও কনফারেন্স সঞ্চালনা করেন। সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী এ ভিডিও কনফারেন্স ময়মনসিংহ বিভাগের ৪ হাজার ১৯টি পয়েন্টে সম্প্রচারের আয়োজন করা হয়। বিভিন্ন স্থানে এ বিভাগের ২৮ লাখ মানুষ ভিডিও কনফারেন্সে সম্পৃক্ত ছিলো বলে ধারণা করছেন আয়োজকরা।

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: প্রলয়ঙ্করী ঝড় ‘কুক’ ধেয়ে আসছে নিউজিল্যান্ডে। এ কারণে নিউজিল্যান্ডের উত্তরাঞ্চলীয় দ্বীপের পূর্ব উপকূলের শহরবাসীদের প্রায় সবাইকে সরিয়ে নেয়া হয়েছে।

কয়েক দশকের মধ্যে এটিই  সবচেয়ে ভয়াবহ ঝড় হতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।  ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতির ঝড়টি বিশাল জায়গা জুড়ে তটরেখা তৈরি করবে বলে সন্দেহ করা হচ্ছে।

শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৬ টা নাগাদ তা উপকূলে আঁচড়ে পড়তে পারে। তীব্র বাতাসের সঙ্গে উঁচু ঢেউসহ ভূমিধসের সতর্কতা জারি করেছে দেশটির কর্তৃপক্ষ।  এর আগেও ঘূর্ণিঝড় ‘দেবি’র কারণে দেশটির অনেক জায়গায় তীব্র বন্যা দেখা দেয়।

ফলে আসন্ন ঝড়টির কারণে বড় ধরণের সতর্কতা অবলম্বন করছে নিউজিল্যান্ড সরকার। এরইমধ্যে দেশের উত্তরাঞ্চলীয় দ্বীপগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। স্থানীয়দের যতো দ্রুত সম্ভব অন্যত্র চলে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সিলেটের সংবাদ ডটকম: সিলেট নগরীর চৌহাট্টায় মাইক্রোবাস শ্রমিকদের সাথে ছাত্রলীগকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে চৌহাট্টা মাইক্রোবাস শ্রমিকদের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায় বৃহস্পতিবার সন্ধ্যায় চৌহাট্টায় মাইক্রোবাস স্ট্যান্ডে ছাত্রলীগ পরিচয় দিয়ে করয়কজন যুবক বিনা ভাড়ায় গাড়ি ভাড়া নিতে চায়। তখন শ্রমিকরা দিতে অপারগতা প্রকাশ করলে ছাত্রলীগ কর্মীদের সাথে শ্রমিকদের বাকবিতন্ডা শুরু হয়।

কথা কাটাকাটির এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা গটে। এসময় ছাত্রলীগ নেতা সাব্বিরের নেতৃত্বে ছাত্রলীগকর্মীরা স্ট্যান্ডের ৩টি গাড়ি ভাংচুর ও এক শ্রমিককে মারধর করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং হামলাকারী ২ জনকে আটক করে। এ ব্যপারে কতোয়ালি থানার ওসি গৌছুল হোসেন জানান চৌহাট্টায় মাইক্রোবাস শ্রমিকদের সাথে ছাত্রলীগকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২ জনকে আটক করেছে। তবে, তাৎক্ষণিক তাদের রাজনৈতিক পরিচয় জানা যায়নি।

 

0 448
গত ১০ এপ্রিল ২০১৭ইং তারিখে সিলেটের সংবাদ ডটকমে ‘সিলেট নগরীতে সেনা কর্মকর্তা লাঞ্ছিত : গ্রেফতার চার ছাত্রলীগ নেতাকে রিমান্ডের আবেদন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত...

0 1469
সিলেটের সংবাদ ডটকম এক্সক্লুসিভ: বিতর্ক পিছু ছাড়ছে না ক্ষমতাসীন আওয়ামীলীগের সহযোগী সংগঠন সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তির। তাকে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না...