সঞ্জয় দত্তের বিরুদ্ধে ফের গ্রেফতারি পরোয়ানা

0
38

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আবারো নতুন বিতর্কে সঞ্জয় দত্ত। পুরাতন মামলায় আদালতে নিয়মিত হাজির না হওয়ার কারণে তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে মুম্বাই পুলিশ।

ঠিক কী ঘটেছিল যে কারণে এই পদক্ষেপ নিয়েছে পুলিশ! জানা যায়, পরিচালক শাকিল নুরানির ছবি ‘জান কি বাজি’ ছবিতে অভিনয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন সঞ্জয় দত্ত। ২০০২ সালের সেই ছবিতে অভিনয় করার জন্য আগাম ৫০ লাখ রুপিও নিয়েছিলেন।

তবে সেই ছবিতে অভিনয় তো করেননি, সে টাকাও আর ফেরত পাননি পরিচালক। এমনকী, শাকিল নুরানির দাবি, উল্টে হুমকির মুখেও পড়তে হয়েছিল তাকে। আর সে হুমকি দেন সঞ্জয় দত্ত। এরপর তিনি সঞ্জয়ের বিরুদ্ধে আদালতে অভিযোগ করেন। সঞ্জয় দত্তের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশও দেয় মুম্বাই হাইকোর্ট।

আন্ধেরি কোর্টেও নুরানি অভিযোগ জানান, তাঁকে আন্ডারওয়ার্ল্ড থেকে একাধিক হুমকি দেওয়া হচ্ছে। ২০১৩ সালে আদালতে হাজিরা না দেওয়ার জন্য সঞ্জয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। তারপর থেকে সঞ্জয় নিয়মিত আদালতে আসতে থাকেন। শেষমেশ সে অভিযোগ খারিজ হয়ে যায়। এরপর ১৯৯৩ এর মুম্বাইয়ে ধারাবাহিক বিস্ফোরণের ঘটনায় বেআইনি অস্ত্র রাখার দায়ে ৫ বছরের কারাবাসও হয় সঞ্জয়ের।

মুক্তির পর নুরানির আইনজীবী নীরজ গুপ্ত আদালতে সঞ্জয়ের হাজিরা নিয়ে আবার মামলা দায়ের করেন। তার দাবি, ‘জেল থেকে মুক্তির পর সঞ্জয় দত্তের উচিত কোর্টে হাজিরা দেওয়া যা উনি করছেন না’ ফেব্রুয়ারি মাসে দায়ের হওয়া এই অভিযোগের ভিত্তিতে সঞ্জয় দত্তের বিরুদ্ধে জারি হয়েছে নতুন এই গ্রেফতারি পরোয়ানা। এনডিটিভি, হিন্দুস্তান টাইমস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here