সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ৪৫

0
109

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিরিয়ায় অবরুদ্ধ অবস্থা থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার সময় বিদ্রোহীদের আত্মঘাতী গাড়িবোমা হামলায় নারী ও শিশুসহ অন্তত ৪৫ জন নিহত হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

শনিবার বিদ্রোহী নিয়ন্ত্রিত আলেপ্পো নগরী থেকে আটকা পড়া বেসামরিক নাগরিকদের সরিয়ে সরকার নিয়ন্ত্রিত এলাকায় নেয়ার পথে এ হামলার ঘটনা ঘটে। খবর বিবিসির।

বিবিসির খবরে বলা হয়, উদ্ধারকৃত বেসামরিক লোকজন বিদ্রোহী নিয়ন্ত্রিত আলেপ্পো শহরের কাছাকাছি একটি স্থানে বাসে অপেক্ষা করছিলেন। এ সময় হঠাৎ গাড়িবোমা বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে। বিদ্রোহী নিয়ন্ত্রিত শহরগুলোর অবরুদ্ধ  বাসিন্দাদের সরিয়ে নেয়ার চুক্তি অনুযাযী এসব লোকজনকে অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছিল।

তবে হামলার পরেও অবরুদ্ধ অন্যান্য মানুষদের নিয়ে আরও কিছু গাড়ি নিরাপদে পৌঁছেছে। এদিকে, অবরুদ্ধ চারটি শহর থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার চুক্তি স্থগিত হয়ে গেলে ভোগান্তিতে পড়েন হাজারো মানুষ।

এদের মধ্যে আল-ফৌয়া ও কেফরায়া শহরের উত্তর-পশ্চিমের মানুষ সরকার নিয়ন্ত্রিত এলাকায় এবং বিদ্রোহী নিয়ন্ত্রিত দামেস্কের কাছাকাছি মাদায়া ও জাবাদানি এলাকায় আটকা পড়েন। সবমিলিয়ে অন্তত ২০ হাজার বেসামরিক নাগরিক অবরুদ্ধ হয়ে পড়েন।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সরকার নিয়ন্ত্রিত এলাকার পাঁচ হাজার উদ্বাস্তু ও বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকার দুই হাজার দুইশ বেসামরিক নাগরিককে রোববার সরিয়ে নেওয়া হবে। গত মাসে জাতিসংঘ শহরের এই পরিস্থিতিকে সর্বনাশা বলে মন্তব্য করেছিল। জাতিসংঘ জানিয়েছে, সিরিয়ার এসব এলাকায় প্রতিদিন ৬৪ হাজার বেসামরিক নাগরিক সহিংসতা ও বঞ্ছনার শিকার হচ্ছে।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here