২৩ মে দেশের ৫৪ ইউপিতে নির্বাচন

0
28

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আগামী ২৩ মে দেশের ৫৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এসব ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দেবার শেষ তারিখ আগামী ২৭ এপ্রিল, মনোনয়ন যাচাই-বাছাই ৩০ এপ্রিল এবং প্রত্যাহারের তারিখ ৭ মে।

মঙ্গলবার ইসির উপসচিব ফরহাদ আহম্মাদ খান (নির্বাচন পরিচালনা-২) এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তফসিল ঘোষণা করেন। ৫৪টি ইউপির মধ্যে ১৭টিতে সাধারণ নির্বাচন, ৯টিতে মামলা বা অন্য কোনো কারণে স্থগিত থাকা নির্বাচন, ২৮টিতে বিভিন্ন শূন্য পদে নির্বাচন।

তবে শুন্য পদের মধ্যে ১টি চেয়ারম্যান ও বাকিগুলো সদস্যপদ। ফরহাদ আহম্মাদ খান জানান, এ নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

গত রোববার দেশের ১৫৬টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এসব ইউপির অধিকাংশেই আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হন। এছাড়া নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রায় অর্ধশতাধিক মানুষ আহত এবং অসংখ্য বাড়িঘরে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

১৪ বছর পর শিকারপুর ইউপি নির্বাচনের তফসিল:- ১৪ বছর পর বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর ইউপি নির্বাচনের তফসিলের  ঘোষণা করা হয়েছে। ইউপি নির্বাচনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম, মানববন্ধন, স্মারকলিপি প্রদান, সভা-সমাবেশ করে আসছিলেন ইউনিয়নবাসী। অবশেষে নির্বাচনের তফসিল ঘোষণায় আনন্দিত তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here