এলাকা বাচাঁন,পানি ঠেকান : সুরমা ডাইক পরিদর্শনকালে জেলা প্রশাসক

0
136

সিলেটের সংবাদ ডটকম: কানাইঘাট পৌরসভার কান্দেপুর খেয়াঘাট সংলগ্ন সুরমার ডাইক ও তার উত্তর পাশের ভয়ঙ্কর ভাঙ্গন এবার পরিদর্শন করেছেন সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার।

মঙ্গলবার বেলা ১ টায় ভয়ঙ্কর এ ডাইকের ভয়াল চিত্র দেখে উপজেলা চেয়ারম্যান ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের উদেশ্যে করে তিনি আবেগ আপ্লুত হয়ে বলেন এলাকা বাচাঁন, পানি টেকান।

তাদের উদেশ্যে তিনি আরো বলেন আপনারা আমাকে যে ভাবে বলেছেন বাস্তবে তার রূপ আরো ভয়ঙ্কর। যে কোন ভাবে দ্রুত এ ভাঙ্গনের কাজ শুরু করার জন্য তাদের র্নিদেশ দিয়ে বলেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মুফাজ্জল হোসেন মায়া মহোদয় সিলেটে আসছেন আমি মন্ত্রী মহোদয়কে এ ভাঙ্গনের বিষয়টি নিয়ে আলোচনা করবো।

এ সময় তার সাথে ছিলেন স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক, দেবজিৎ সিংহ, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহসিনা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমন আচার্য, সিলেটের পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুল লতিফ, সেকশন অফিসার আব্দুল মতিন প্রমুখ।

এদিকে সিলেটের পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুল লতিফ জানিয়েছেন উপজেলা চেয়ারম্যানের সহযোগীতায় বুধবার থেকে তারা সুরমার এ ডাইক দুটি গড়ার কাজ শুরু করবেন।

প্রসঙ্গত সিলেটের বিভিন্ন স্থানীয় পত্রিকা ও অনলাইনে এ ডাইক ভাঙ্গনের খবর প্রকাশ হলে প্রশাসনের নজরে আসে উক্ত ডাইকের ভয়ঙ্কর চিত্র। তারই প্রেক্ষিতে স্থানীয় প্রশাসনের পর এবার ডাইক ২টি পরিদর্শন করলেন সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ারসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা বৃন্দ।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here