সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আজীবন নিষেধাজ্ঞা তুলে নিতে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়ার (বিসিসিআই) কাছে আবেদন করেছিলেন ভারতীয় সাবেক পেসার এস শ্রীশান্ত। কিন্তু তার সে আবেদন খারিজ করে দিয়েছে ভারতীয় বোর্ড।

পাশাপাশি জানিয়ে দিয়েছে ফিক্সিংয়ের ব্যাপারে কোন প্রকার ছাড় দেবে না তারা। লিখিতভাবে শ্রীশান্তকে এমনটাই জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সাথেও এটাও জানিয়েছে এরপর আবারও আপিল করলেও কোন কাজ হবে না। ২০১৩ সালে নিষিদ্ধ হওয়া এই ক্রিকেটার দেশের বাইরেও ভারতের হয়ে খেলার অনুমতি পাবে না।

বিসিসিআইয়ের একটি সূত্র প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেন, ‘বিসিসিআই তাকে জানিয়ে দিয়েছে তার আজীবনের নিষেধাজ্ঞা বাতিল করা হবে না। কোন প্রতিযোগিতামূলক ক্রিকেটেও খেলার অনুমতি দেওয়া হবে না। সে কেরালার স্থানীয় আদালতেও এ ব্যাপারে আপিল করেছিলো, তবে আমরা আমাদের রায় জানিয়ে দিয়েছি।

সূত্রটি আরও বলেছে, ‘দুর্নীতির ক্ষেত্রে বিসিসিআই কোন প্রকার ছাড় দেয় না। কোন আদালতই শ্রীশান্তের ফিক্সিং মিথ্যে প্রমাণ করতে পারেনি। তাই তার নিষেধাজ্ঞা তুলে নেওয়ার প্রশ্নই আসে না। মঙ্গলবার এক বিবৃতিতে শ্রীশান্তের বিষয়ে আর কোন আলোচনায় যাবে না বলে জানিয়ে দিয়েছে বিসিসিআই।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ষষ্ঠ আসরে ফিক্সিং এর অভিযোগে সকল ধরণের ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধ করা হয় শ্রীশান্তকে। সঠিক তথ্যের অভাবে ২০১৫ সালে পাটিয়ালা হাউজ আদালত থেকে তিনি নির্দোষ প্রমাণিত হলেও বিসিসিআই পুনরায় তার বিপক্ষে তথ্য উপস্থাপন করে আদালতকে আজীবন নিষিদ্ধের অনুরোধ করে। যা এখন পর্যন্ত কার্যকর রয়েছে।

(Visited 1 times, 1 visits today)

NO COMMENTS

Leave a Reply