আবারও শারজিল-শাহজাইবকে তলব

0
17

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শুরুতেই স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে সাময়িকভাবে নিষিদ্ধ হন দুই পাকিস্তানি ক্রিকেটার শাহজাইব হাসান ও খালিদ লতিফ। ফিক্সিংয়ের ঘটনায় এই দুই পাকিস্তানি ক্রিকেটারকে আবারও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)৷

আগামী ২৬ ও ২৭ এপ্রিল ফিক্সিংয়ের ঘটনায় অভিযুক্ত এই দুই ক্রিকেটারকে পিসিবি নিরাপত্তা বিভাগ জিজ্ঞাসাবাদ করবে। এর মধ্যে লতিফকে ২৬ এপ্রিল এবং শাহজাবকে ২৭ এপ্রিল জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

এর আগে পিএসএলে ফিক্সিং তদন্তের জন্য লাহোরের হাইকোর্টে অভিযোগ দায়ের করে পিএসএলের গভর্নিং কমিটি। পিএসএলের দুর্নীতি ও অনিয়ম সুষ্ঠু তদন্তের জন্য অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের একটি ট্রাইব্যুনাল গঠন করে লাহোরের হাইকোর্ট।

চলতি সপ্তাহের শুরুতেই স্পট ফিক্সিংয়ের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন ধরনের প্রমাণাদি ট্রাইব্যুনালের কাছে পেশ করেছে তারা। এর মধ্যে সাক্ষীর বিবৃতি, রেকর্ড করা সাক্ষাতকার, ম্যাচ ফুটেজ এবং সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটস অ্যাপের ভয়েস বার্তা রয়েছে। গত ১০ ফেব্রুয়ারি ফিক্সিংকান্ডে জড়িত মোট পাঁচ ক্রিকেটারকে অভিযোগের ভিত্তিতে সব ধরনের ক্রিকেটীয় কর্মকান্ড থেকে সাময়িক নিষিদ্ধ করা হয়।

এই ঘটনায় প্রথম খেলোয়াড় হিসেবে শাস্তি আওতায় আনা হয় মোহাম্মদ ইরফানকে। এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয় হয়েছে পাকিস্তানি এই পেসারকে। এছাড়া প্রাথমিকভাবে আরো নিষিদ্ধ করা হয়েছে শাহজিব হাসান ও নাসির জামশেদকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here