চোরাচালান বন্ধে সীমান্তে চালু হচ্ছে সার্ভিলেন্স ডিভাইস

0
26

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সীমান্তে চোরাচালান বন্ধে অত্যাধুনিক সার্ভিলেন্স ডিভাইস চালু করা হবে। বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জাতীয় চোরাচালান প্রতিরোধ কমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সীমান্ত দিয়ে চোরাচালন ও মাদক ব্যবসায় অনেক প্রভাবশালীরা জড়িত। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে প্রভাবশালীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে। এছাড়া রেল লাইনে চোরাচালানের মাল পাওয়া যায়।

সেখানেও রেল পুলিশের তৎপরতা বাড়ানোসহ সারাদেশে চোরাচালান বিরোধী টহল আরও জোরদারের নির্দেশ দেয়া হয়েছে। মন্ত্রী বলেন, অক্টোবর ২০১৬ থেকে ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ১ লাখ ৮৫ হাজার চোরাচালান বিরোধী অভিযান চালানো হয়েছে। এর মধ্যে মামলা হয়েছে ৯ হাজার ৮৩৪টি, আটক হয়েছে ৮ হাজার ৬৫০ জন।

আর সাজা হয়েছে ২ হাজার ৬৩৩ জনের। তিনি আরও বলেন, চোরাচালান বন্ধে টেকনাফ এবং মিয়ানমারের মংডু সীমান্তে লঞ্চ সার্ভিস চালুর ব্যবস্থা নেয়া হচ্ছে। টেকনাফ এবং মংডু সীমান্ত দিয়ে প্রতিদিনই মানুষ যাতায়াত করছে। অনেক পর্যটক যাচ্ছেন। এটাকে একটা সিস্টেমে আনতে লঞ্চ সার্ভিস চালু করা হচ্ছে, যাতে সবকিছু একটি কাঠামোর মধ্য দিয়ে চলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here