ফের সম্মেলন আয়োজনে ব্যর্থ সিলেট জেলা ছাত্রলীগ : আজ কি সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্রীয় সংসদ?

0
289

সিলেটের সংবাদ ডটকম: সম্মেলন আয়োজন নিয়ে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে সিলেট জেলা ছাত্রলীগ। তৃতীয়বারের মতো আজ ২২ এপ্রিল নির্ধারিত হয়েছিল সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ।

গত ১৮ই মার্চ  দ্বিতীয়বারের মতো সম্মেলনের তারিখ স্থগিত করে আজ ২২ এপ্রিল সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলনের নতুন তারিখ ঘোষণা করা হলেও অজ্ঞাত কারণে সম্মেলন আয়োজন করতে পারেনি সিলেট জেলা ছাত্রলীগ।

এ নিয়ে কেন্দ্র নির্ধারিত তারিখে সম্মেলন আয়োজনে আরেক দফা ব্যর্থ হল সিলেট জেলা ছাত্রলীগ। তাই আজ কি সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্রীয় নির্বাহী সংসদ তা জানা যাবে। গত ১৮ মার্চ দ্বিতীয়বারের মতো সম্মেলনের তারিখ স্থগিত করে আজ ২২ এপ্রিল সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলনের নতুন তারিখ ঘোষণা করা হয়।

সম্মেলনের তারিখ নির্ধারণ নিয়ে হ্যাটট্রিক ইতোমধ্যে হয়েই গেছে। সিলেট জেলা ছাত্রলীগের পদপ্রত্যাশী অনেক নেতাকর্মী শঙ্কায় আছেন, কি হবে আজ? জানা যায়, গত ১৭ জানুয়ারি জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। তবে ওই তারিখে সম্মেলন অনুষ্ঠিত হয়নি। স্থগিত করা হয় ওই দিনের সম্মেলন।

পরে দ্বিতীয় দফায় বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখা আরো গতিশীল ও বেগবান করার লক্ষ্যে গত ১৮ মার্চ সম্মেলন আয়োজনের নির্দেশ দিয়েছিল ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। বিজ্ঞপ্তিতে সম্মেলন আয়োজনের জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ ও সফলভাবে সম্পন্ন করার জন্য জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়।

কিন্তু পরবর্তীকালে টানা দ্বিতীয়বারের মতো সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ পিছিয়ে সম্মেলনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছিল আজ ২২ এপ্রিল। আগের দুটি নির্ধারিত তারিখে নেতাকর্মীদের মধ্যে তেমন প্রাণচাঞ্চল্য ভাব দেখা না গেলেও ২২ এপ্রিলের সম্মেলন সফল করার লক্ষে বর্তমান কমিটি এবং পদ প্রত্যাশী ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের তৎপরতা দেখা গিয়েছে।

কিন্তু সেই প্রাণচাঞ্চল্য ব্যর্থতার আবরনে ঢাকা পড়ল। কারন আজ সিলেট জেলা ছাত্রলীগের সম্মেলন হচ্ছেনা। তবে এবার জেলা ছাত্রলীগের ব্যপারে কি সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্রীয় নির্বাহী সংসদ তা জানা যাবে আজ। ছাত্রলীগের একাধিক সুত্রে জানা যায়, নির্ধারিত তারিখ অনুযায়ি শনিবার সম্মেলন হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না। তবে শনিবারই সিলেট জেলা ছাত্রলীগ নিয়ে নতুন সিদ্ধান্ত নেওয়া হবে।

(Visited 12 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here