সাচনা বাজারে ড্রেনের ব্যবস্থা না থাকায় জনদূর্ভোগ চরমে

0
86

অনিমেষ দাস, জামালগঞ্জ, (সুনামগঞ্জ): সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সাচনা বাজারে ড্রেনের ব্যবস্থা না থাকায় জনদূর্ভোগ বাড়ছে। জেলার একমাত্র বাজার হওয়ায় প্রতিনিয়ত লোকজন আসা যাওয়া করতে হয় বাজার মধ্যদিয়ে।

সরেজমিনে দেখা যায়, দুর-দুরান্ত থেকে আসা চাকুরিজীবি,ব্যবসায়ী,পথচারী,স্কুল পড়–য়া ছাত্র/ছাত্রীদের বাজারের মধ্যে দিয়ে যাতায়াত করতে হয়। সোমবার হাটবার হওয়ায় ব্যবসায়ীরা ফোটপাতের ওলিগলিতে দোকান পাট নিয়ে বসতে পারছেনা।

অল্প বৃষ্টিতেই বাজারের ময়লা আর্বজনায় পঁচা দুর্গন্ধ তৈরীর কারন হচ্ছে। বাজারের পার্শবর্তী গলি সরকার কর্তৃক নিষেধ আজ্ঞা থাকলেও দোকানপাট বসতে বারন করলে বাজারের প্রায় রাস্তার গলি বন্ধ করে প্রতিনিয়তই দোকানপাট সাজিয়ে রাখেন।

এতে করে গা ঘেষাগেষি করে চলতে হয় পথচারিদের,বৃষ্টির দিন ছাড়াও বাজারের কিছু হোটেল রেস্টুরেন্ট আইসক্রিম ফ্যাক্টোরী ও বাসার মালিকগন রাতের আধারে ব্যবহারের ময়লা পানিগুলো ফেলে বাজারের অলিগলি কাঁদা করে রাখেন।

এর মধ্যে কয়েকটি উল্ল্যেখ যোগ্য স্থান হচ্ছে বেহেলী রোড,বাঁধ বাজার,মধ্য বাজার ,সিএন বি রোড,নতুন বাজার,লামাবাজার। স্থানীয় সুশিল সমাজ ও স্থানীয় ব্যবসায়ীগন দাবী করেন,অচিরেই সাচনা বাজারে পয়:নিস্কাশন ও ড্রেনের ব্যবস্থা করে বাজারের পরিবেশ দূষনমুক্ত করতে যথাযত কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here