ধোনির ব্যাটে পুনের জয়

0
159

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির এই রূপ শেষ কবে দেখা গিয়েছিল? এক প্রান্তে যখন উইকেট পতন চলতে থাকে, অপরপ্রান্তে দায়িত্ব নিয়ে ব্যাট হাতে দাঁড়িয়ে যান এবং খেলে যান একের পর এক শট। অবশেষে জয় ধরা দেয় তার হাতেই! যে কারণে তার নাম মিস্টার কুল। মিস্টার ফিনিশার।

ঠিক একই রূপে আজ দেখা গেলো সাবেক ভারত অধিনায়ককে। নিজেদের মাঠ মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের ছুড়ে দেয়া ১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ধোনি একাই বলতে গেলে রাইজিং পুনে সুপারজায়ান্টকে ৬ উইকেটের দারুণ এক জয় উপহার দিয়েছেন।

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে আজিঙ্কা রাহানের উইকেট হারিয়ে বিপদে পড়ে পুনে। তবে রাহুল ত্রিপাথি আর স্টিভেন স্মিথ মিলে ৭২ রানের জুটি গড়ে সে বিপর্যয় সামাল দেন। ৪১ বলে ৫৯ রান করে রানআউট হয়ে যান ত্রিপাথি। ২১ বলে ২৭ রান করেন স্মিথ। এরপর পুনের হাল একাই ধরেন ধোনি। বেন স্টোকস আর মনোজ তিওয়ারিকে নিয়ে ছোট ছোট দুটি জুটি গড়েন।

তবে একাই এক প্রান্তে রানের চাকা সচল রাখেন তিনি। ৩৪ বলে শেষ পর্যন্ত ৬১ রান করে দলের জয় নিশ্চিত করেন তিনি। ৫টি বাউন্ডারির সঙ্গে মারেন ৩টি ছক্কার মার। যদিও শেষ ওভারে একটু রোমাঞ্চ তৈরি হয়েছিল। শেষ ওভারে প্রয়োজন ছিল ১১ রান। প্রথম বলেই বাউন্ডারি মারেন তিওয়ারি।

ক্যাচ উঠেছিল; কিন্তু রশিদ খান সেটিকে তালুবন্দী করতে পারেননি। উল্টো বাউন্ডারি দিলেন। মাঝে চার বলে ১ কিংবা ২ রান করে নেন ধোনি-তিওয়ারি। শেষ বলে প্রয়োজন ছিল ২ রান। সিদ্ধার্থ কাউলকে বাউন্ডারি মেরেই জয় নিশ্চিত করেন ধোনি।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here