সাংবাদিকদের সাথে স্কলার্স হোম স্কুলের অধ্যক্ষের দুর্ব্যবহার : সাংবাদিকদের নিন্দা

0
188

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: স্কলার্স হোম স্কুল এন্ড কলেজ শাহী ঈদগাহ ক্যাম্পাসে নিয়মিত জাতীয় পতাকা উত্তোলন না করা ও জাতীয় সংগীত না গাওয়ার ব্যাপারে শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দের অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠান প্রধানের বক্তব্য জানতে চাওয়ায় সাংবাদিকদের সাথে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ব্রিগেডিয়ার (অব.) জুবায়ের সিদ্দিকীর দুর্ব্যবহার এবং অশোভন ও অসৌজন্যমূলক আচরণে সিলেটে কর্মরত ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) প্রদত্ত এক যৌথ বিবৃতিতে সাংবাদিকরা বলেন, অধ্যক্ষের এই দুর্ব্যবহার ও আচরণ দেশের জাতীয় সংগীত ও জাতীয় পতাকার প্রতি তার চরম অবজ্ঞা ও অবহেলার বিষয়টিকেই স্পষ্ট করে, যা একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের কাছে কোনভাবেই কাম্য হতে পারেনা।

নিয়মিত জাতীয় পতাকা উত্তোলন না করা এবং জাতীয় সংগীত না গাওয়ার বিষয়টি তার গোচরে আনায় দেশ ও জাতির অস্তিত্বের প্রতীক জাতীয় পতাকা এবং জাতীয় সংগীতের প্রতি সম্মান না দেখিয়ে তিনি উল্টো সাংবাদিকদের সাথে যে আচরণ করেছেন তাতে উপস্থিত সাংবাদিকদের পাশাপাশি শিক্ষার্থীদের অভিভাবকরাও হতবাক হয়েছেন।

বাংলাদেশের গৌরবৌজ্জ্বল মুক্তিযুদ্ধের চেতনাকে আগামী প্রজন্মের কাছে ছড়িয়ে না দিয়ে উল্টো রাষ্ট্রীয় নির্দেশনাকে উপেক্ষা করে ব্রিগেডিয়ার (অব.) জুবায়ের সিদ্দিকী কোমলমতি শিক্ষার্থী ও সিলেটের শিক্ষা ব্যবস্থাকে কোন অশুভ বার্তা দিতে চান তা খতিয়ে দেখার সময় এসেছে।

বিবৃতিতে উল্লেখ করা হয়, গত ২৫ এপ্রিল এই প্রতিষ্ঠানে পাওয়া বোমা সদৃশ বস্তুর সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের কাছে উপস্থিত শিক্ষার্থীদের অভিভাবকরা স্কলার্স হোম স্কুল এন্ড কলেজ শাহী ঈদগাহ ক্যাম্পাসে নিয়মিত জাতীয় পতাকা উত্তোলন না করা, এ্যাসেম্বলির আয়োজন না করা এবং জাতীয় সংগীত না গাওয়া সহ প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে নানা অভিযোগ করেন।

অভিভাবকদের অভিযোগের পরিপ্রেক্ষিতে সাংবাদিকরা সরেজমিন এই ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন না করার সত্যতা পান। এই বিষয়টি তার দৃষ্টিগোচরে আনায় প্রতিষ্ঠান প্রধান হিসেবে ব্রিগেডিয়ার (অব.) জুবায়ের সিদ্দিকী সদুত্তর না দিয়ে উল্টো প্রশ্নকারী সাংবাদিকদের হেয় প্রতিপন্ন করে অসৌজন্যমূলক আচরণ করেন।

বিবৃতিদাতারা হলেন, ইমজার সভাপাতি ইনডিপেনডেন্ট টেলিভিশনের ব্যুরো প্রধান আল আজাদ, সাধারণ সম্পাদক চ্যানেল এস এর ব্যুরো প্রধান মঈন উদ্দিন মনজু, সাবেক সভাপতি এনটিভির ব্যুরো প্রধান মঈনুল হক বুলবুল, সাবেক সভাপতি দেশ টিভির বিভাগীয় প্রতিনিধি বাপ্পা ঘোষ চৌধুরী, সাবেক সভাপতি যমুনা টিভির ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপন, সাবেক সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শিহাব, সাবেক সাধারণ সম্পাদক এনটিভির ক্যামেরাপার্সন আনিস রহমান, সাবেক সাধারণ সম্পাদক ও চ্যানেল এস এর চিফ ক্যামেরাপার্সন লিটন চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এসএটিভির ব্যুরো প্রধান আব্দুল আলিম শাহ, সাবেক সাধারণ সম্পাদক এটিএন নিউজের ব্যুরো প্রধান সজল ছত্রী, বাংলা টিভির এস আলমগীর, চ্যানেল টুয়েন্টিফোর এর ব্যুরো প্রধান গোলজার আহমদ, চ্যানেল আই প্রতিনিধি সাদিকুর রহমান সাকী, মোহনা টেলিভিশনের ব্যুরো প্রধান মুজিবুর রহমান ডালিম, এশিয়া টিভির ব্যুরো প্রধান মোয়াজ্জেম সাজু, চ্যানেল নাইন প্রতিনিধি দেবাশীষ দেবু, ডিবিসি চ্যানেলের সিলেট প্রতিনিধি প্রত্যুষ তালুকদার, ইকরা বাংলার প্রতিনিধি আহমাদ সেলিম, বাংলা ভিশনের ব্যুরো প্রধান শামসুল ইসলাম শামীম, মাই টিভির ব্যুরো প্রধান জি এম জে সাদেক, বেতার সিলেট এর শফিকুর রহমান চৌধুরী ও সৈয়দ সাইমুম আনজুম ইভান, সময় টেলিভিশনের সিনিয়র ক্যামেরাপার্সন দিগেন সিংহ, নিউজ টোয়েন্টিফোরের ব্যুরো প্রধান শাহ দিদার আলম নবেল, এটিএন বাংলা ইউরোপ এর সিলেট ব্যুরো চীফ শফিকুল ইসলাম শফি। – বিজ্ঞপ্তি

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here