তেতলী ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

0
263

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দক্ষিণ সুরমা উপজেলার ৩নং তেতলী ইউনিয়ন পরিষদের ২০১৭-১৮ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল ২৭ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউনিয়নবাসীর উপস্থিতিতে ইউপি চেয়ারম্যান মো. উছমান আলী এ বাজেট ঘোষণা করেন।

২০১৭-১৮ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে মোট আয় ৯৩ লক্ষ ৫৬ হাজার ৭১২ টাকা ও মোট ব্যয় ৯০ লক্ষ ৪৬ হাজার ৭১২ টাকা তার মধ্যে উদ্ধৃত্ত ৩ লক্ষ ১০ হাজার টাকা। ইউনিয়ন পরিষদের সচিব মোঃ তাজ উদ্দিনের পরিচালনায় এ বাজেট সবায় ইউপি সদস্য-সদস্যা, এলাকার গণ্যমান্য ব্যক্তি, এনজিও প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান উসমান আলীর সভাপতিত্বে অধিবেশনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সদস্য আব্দুস সালাম মর্তু, উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন রাসেল, তেতলী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত রানা, ২নং ওয়ার্ড সদস্য আলী হোসেন, ৬নং ওয়ার্ড সদস্য মো. ছালিক মিয়া, ৭নং ওয়ার্ড সদস্য আলাউদ্দিন।

৮নং ওয়ার্ড সদস্য ফারুক মিয়া, ৯নং ওয়ার্ড সদস্য ফারুক আহমদ, টিএমএসএস কর্মকর্তা মনোওয়ার হোসেন, আইডিয়া সেবা প্রকল্পের প্রজেক্ট ফ্যাসিলেটর হাফসা খানম, সমাজসেবী আব্দুর রউফ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহ সভাপতি শাহিন আলী, মহিলা সদস্য সাবীত্রি বালা, শেলিনা জুবায়দা লিলি, উদ্যোক্তা এমরান আহমদ, গ্রাম আদালত সহকারী কর্মকর্তা ফয়েজ আহমদ সাংবাদিক শরীফ আহমদ প্রমুখ।

বাজেট ঘোষণার পর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উছমান আলী সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা হোল্ডিং টেক্স পরিশোধের ব্যাপারে সচেতন হবেন। কারণ ইউনিয়নের উন্নয়ন একমাত্র ট্রাক্সের টাকা দিয়েই করা হয়।

সামাজিক সংগঠন ও ক্রীড়া-সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য বিশেষ বরাদ্দ দেয়ার প্রতিশ্রুতি, বাড়ি ঘর নির্মাণ খাতে বিশেষ ট্যাক্স বরাদ্দ ও ব্যবসা প্রতিষ্ঠানের উপর ট্যাক্স আদায়ের প্রদক্ষেপ গ্রহণ এবং কমিউনিটি ক্লিনিকগুলোকে স্বাস্থ্য সেবা বৃদ্ধির জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ, কৃষি ও  মানব সম্পদ উন্নয়নে কর বৃদ্ধি করার আহ্বান জানান।

তিনি ইউনিয়নের সার্বিক উন্নয়নে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। বাজেট শেষে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত বিজিএফ’র চাউল জন প্রতি ৩০ কেজি করে ১০৫ জন হতদরিদ্যের মধ্যে বিতরণ করেন ইউপি চেয়ারম্যান উছমান আলী। বিজ্ঞপ্তি

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here