রাজ্জাক ঘূর্ণিতে শেখ জামালের জয়

0
166

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: জাতীয় দলের জায়গাটা রুদ্ধ হয়েছে ‘ফুরিয়ে’গেছেন অপবাদে। তবে অপবাদ ঘোচাতে নিয়মিতই পারফরম্যান্স করে যাচ্ছেন বাংলাদেশের অন্যতম সেরা স্পিনার আব্দুর রাজ্জাক।

ঘরোয়া লিগে বরাবরের মত সাফল্য ধরে আজও জয়ের নায়ক এ বর্ষীয়ান। তার বোলিং ঘূর্ণিতেই দারুণ জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৩ উইকেটে হারিয়েছে দলটি।

রোববার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ৪৬.৩ বলে ২০১ রানে অলআউট হয় পারটেক্স। জবাবে ৪৫.২ ওভারে ৩ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পারটেক্সের দেওয়া ২০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় শেখ জামাল।

৬৫ রানের ওপেনিং জুটি এনে দেন দুই ওপেনার ফজলে রাব্বি ও মাহবুবুল করিম। তবে দলীয় ৬৩ রানে মাহবুবুলের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। লক্ষ্য ছোট থাকায় শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রানের ইনিংস খেলেন মাহবুবুল। এছাড়া তানবির হায়দার ৩৪, সোহাগ গাজী ৩১ ও ফজলে রাব্বি ২৬ রান করেন।

পারটেক্সের পক্ষে ৩৭ রানে ৩টি উইকেট নেন মামুন হোসেন। এছাড়া নুরুজ্জামান মাসুম ২টি ও রাজিবুল হাসান ১টি উইকেট পান। এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পারটেক্স। ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা পায় দলটি। ৩১ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে তারা। এরপরই রাজ্জাকের ঘূর্ণির মুখে পড়ে দলটি।

শেষ ৮টি উইকেট হারিয়ে মাত্র ৫৮ যোগ করতে পারে পারটেক্স। ফলে ৪৬.৩ ওভারে ২০১ রানেই অলআউট হয় পারটেক্স স্পোর্টিং ক্লাব। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন জনি তালুকদার। ৮৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় এ রান করেন তিনি। এছাড়া পরশ দোগরা ৩০ ও সাজ্জাদ হোসেন ২৬ রান করেন। মাত্র ২২ রান দিয়ে পারটেক্সের ৫টি উইকেট তুলে নেন শেখ জামাল অধিনায়ক। এছাড়া তানবির হায়দার নেন ২টি উইকেট।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here