মধ্যপ্রাচ্যে শান্তির জন্য হুমকি ইসরায়েল : উ. কোরিয়া

0
148

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: মধ্যপ্রাচ্যে শান্তির জন্য হুমকি এবং একমাত্র অবৈধ দখলদার হিসেবে ইসরায়েলের বিরুদ্ধে অভিযোগ এনেছে উত্তর কোরিয়া। পিয়ংইয়ংয়ের নেতৃত্ব নিয়ে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী নেতিবাচক মন্তব্য করার পর এ অভিযোগ এনেছে উত্তর কোরিয়া।

এর আগে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী পিয়ংইয়ংয়ের নেতৃত্বকে ‘উন্মাদ এবং মৌলবাদী’ বলে মন্তব্য করেন। তার এই মন্তব্যের পর ইসরায়েলকে অবৈধ দখলদার হিসেবে দাবি করে তেল আবিবকে হাজার গুণ শাস্তির হুমকি দিয়েছে উত্তর কোরিয়া।

হিব্রু ভাষার সংবাদমাধ্যম ওয়াল্লাকে চলতি সপ্তাহে দেয়া এক সাক্ষাৎকারে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী আভিগর লিবারম্যান উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে ‘পাগল’ এবং মৌলবাদী গোষ্ঠীর নেতা হিসেবে মন্তব্য করে বলেন, বিশ্বের স্থিতিশীলতা ধ্বংসের চেষ্টা করছেন কিম।

ইসরায়েলের এই প্রতিরক্ষামন্ত্রীর বরাত দিয়ে টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়েছে, সাম্প্রতিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষার মাধ্যমে পিয়ংইয়ং রেড লাইন অতিক্রম করেছে বলে মনে হয়।

এর জবাবে উত্তর কোরিয়া বলছে, যদি কেউ সর্বোচ্চ নেতার মর্যাদাহানির সাহস দেখায়, তাহলে তাকে হাজার গুণ শাস্তি দিতে প্রতিশ্রুতিবদ্ধ পিয়ংইয়ং। একই সঙ্গে প্রতিরক্ষামন্ত্রীর মন্তব্যকে অপরাধ আড়াল করতে ইসরায়েলের প্রচারাভিযানের অংশ হিসেবে দাবি করেছে পিয়ংইয়ং। এছাড়া প্রতিরক্ষামন্ত্রী লিবারম্যানকে ‘নোংরা এবং দুর্বল’ হিসেবে মন্তব্য করেছে উত্তর কোরিয়া।

এ নিয়ে দুই দেশের মধ্যে কথার লড়াই অব্যাহত রয়েছে। উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, মধ্যপ্রাচ্যে প্রতিবেশীদের শান্তির জন্য হুমকি ইসরায়েল। মধ্যপ্রাচ্যে ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের আগ্রাসন মোকাবেলার অধিকার রয়েছে আমাদের।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএন’র দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে বলা হয়েছে, ‘মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় একমাত্র অবৈধ দখলদার ইসরায়েল। যখনই সুযোগ পেয়েছে নিজেকে জাহির করতে পিয়ংইয়ংয়ের পারমাণবিক পরীক্ষার নিন্দা জানিয়ে আসছে ইসরায়েল।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here