কানাইঘাটে নদী ভাঙ্গনে মুখে ছোটদেশ উচ্চ বিদ্যালয়

0
230

সিলেটের সংবাদ ডটকম: সুরমা নদীর মারাত্মক ভাঙ্গনের মুখে রয়েছে ঐতিহ্যবাহী কানাইঘাট ছোটদেশ উচ্চ বিদ্যালয়। যেকোন সময় নদীতে বিলিন হতে পারে জীবন আলো করার প্রতিষ্ঠানটি।

ভাঙ্গন এলাকা ঘুরে দেখা যায়, স্কুলের পাকা সীমানা প্রাচীর ঘেঁষে ভাঙ্গন দেখা দিয়েছে। সম্প্রতি টানা ভারী বর্ষণ ও উজানের পাহাড়ী ঢলে বিদ্যালয়টির সীমানা প্রাচীর সুরমা ডাইকে ভাঙ্গন তীব্র আকার ধারণ করেছে যার ফলে নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে বিদ্যালয়টির রক্ষাবাধ প্রকল্পের ব্লকের বেড়িবাঁধ।

বেড়িবাঁধে ভাঙ্গন দেখা দেওয়ায় ধ্বসে পড়ছে ব্লক সহ বিদ্যালয়ের যাতায়াতের রাস্তা সুরমা ডাইক। কিছুদিন আগে সড়ক ও সেতু মন্ত্রনালয়ের যুগ্ম সচিব কানাইঘাটের কৃতি সন্তান ছোটদেশ উচ্চ বিদ্যালয়ে একটি অনুষ্ঠানে আসলে এলাকাবাসীর উপস্থিতিতে তিনি ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করে এ ব্যাপারে ব্যবস্থা নেবেন বলে আশ^স্থ করেন।

কিন্তু কয়েকদিন পূর্ব দিকে অবস্থিত বিদ্যালয়ের সামনে সুরমা ডাইকের ভাঙ্গন ভয়াবহ আকার ধারনে শংকায় প্রতিষ্ঠানের শিক্ষার্থী-অভিভাবক ও শিক্ষক মন্ডলীরা। তারা জরুরী ভিত্তিতে ব্লক ও বালুর বস্তা ফেলে বেঁড়ি বাঁধের মাধ্যমে ভাঙ্গন ঠেকাতে পানি উন্নয়ন বোর্ডকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

(Visited 8 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here