সিলেটে যুবলীগ ক্যাডার জাকির গ্রেফতার : জনমনে স্বস্তি

0
1764

সিলেটের সংবাদ ডটকম: সিলেটে  যুবলীগ নেতা জাকিরকে গ্রেফতার করে বুধবার (৩মে) শ্রীঘরে পাঠিয়েছে পুলিশ। জকিরুর আলম জাকির (৩৪)-এর বাড়ি দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার কুচাই গ্রামে।

সন্ত্রাসী ও চাঁদাবাজি মামলায় ২০১৫ সালের ২২ মার্চ থেকে পলাতক ছিলেন তিনি। পলাতক থাকাবস্থায় ২০১৬ সালে সরকারী দলের প্রার্থী হয়ে কুচাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাও করেন তিনি।

সিলেট মহানগর যুবলীগের নেতা জাকিরের বর্তমান নিবাস নগরীর শাহজালাল উপশহরের ই-ব্লকের ৪নং রোডস্থ ১২১নং বাসায়। চাঁদা না পেয়ে জাকির ২০১৫ সালের ২০ মার্চ বিকেলে  দলবল নিয়ে হামলা চালায় উপশহরের তেররতন এলাকাস্থ জুবায়ের আহমদ চৌধুরীর ব্যবসা প্রতিষ্টানে।

মারপিট ও লুটপাট করে তছনছ করে দেন জুবায়ের চৌধুরীর ব্যবসা প্রতিষ্টান। এ ঘটনায় এসএমপি’র শাহপরাণ থানায় মামলা {নং-১৫(৩)১৫} করা হয়। তদন্ত শেষে পুলিশ জাকিরসহ তার দলভুক্ত ১১ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ৬ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করে।

এরপর থেকে জাকির পলাতক ও ওয়ারেন্টী আসামী ছিলেন। তথ্য গোপনের মাধ্যমে ২০১৬ সালে তিনি ইউপি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাও করেন। বুধবার ভোররাতে নগরীর উপশহরস্থ বাসায় অভিযান চালিয়ে ওয়ারেন্ট মূলে তাকে গ্রেফতার করে শাহপরাণ থানা পুলিশ।  দুপুরে আদালতে হাজির করা হলে আদালত তাকে জেল হাজতে প্রেরন করেন।

জাকির সিলেট নগরীর শাহজালাল উপশহর এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছিলেন। তার চাঁদাবাজি, রাহাজানী ও সন্ত্রাসী কর্মকান্ডে অতিষ্ট ছিলেন উপশহরসহ আশপাশ এলাকাবাসী। যুবলীগ সন্ত্রাসী জাকিরের গ্রেফতারে এলাকার জনমনে স্বস্তি ফিরে এসেছে। এলাকাবসী তার বিরুদ্ধে প্রতিরোধমূলক আইনে ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানিয়েছেন।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here