বিশ্বম্ভরপুর ফায়ার সার্ভিসের দেয়াল কাজ শেষ হওয়ার আগেই ধসে পড়ল

0
160

অনিমেষ দাস, (সুনামগঞ্জ): সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলা সদরে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর নির্মাণাধীন ভবনের প্রতিরক্ষা দেয়াল ধসে পড়েছে। কোন ঝড়-বৃষ্টি ছাড়াই শুক্রবার দুপুর  ফায়ার সার্ভিসের পূর্ব দিকের প্রায় ৩০ ফুট দেয়াল ধসে পড়ে।

জানা যায়, প্রায় দুই কোটি টাকা ব্যয়ে বিশ্বম্ভরপুর উপজেলা সদরের উপজেলা পরিষদের পশ্চিমে কৃষ্ণনগর গ্রামের সামনে নির্মিত হচ্ছে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কার্যালয়। অবকাঠামো নির্মাণ কাজ চলমান রয়েছে।

সম্প্রতি  ওই কার্যালয়ের প্রতিরক্ষা দেয়াল নির্মাণ করা হয়েছে। কিন্তু শুক্রবার দুপুরে হঠাৎ করে ওই দেয়ালের প্রায় ৩০ ফুট জায়গা ধসে পড়ে। এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর নির্মাণ কাজের তদারককারী প্রতিষ্ঠান গণপুর্ত অধিদপ্তরের সুনামগঞ্জ নির্বাহী প্রকৌশলী দাবি করেছেন, মাটি ভরাটের সময় অতিরিক্ত পানি ও বালির চাপে এই দেয়াল ধসে পড়েছে।

স্থানীয় বাসিন্দাদের দাবি, ফায়ার সার্ভিসের এই কার্যালয়ের অবকাঠামো নিমাণে নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়েছে। যার কারণে মাত্র কয়েক মাসের মাথায় ধসে পড়েছে এই দেয়াল। গণপুর্ত অধিদপ্তরের সুনামগঞ্জ নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিকি বলেন,‘ এই দেয়ালের কাজ হয়েছে দুই আড়াই বছর আগে।

গতকাল শুক্রবার ভবনের ভেতরে ঠিকাদারের লোকজন ড্রেজার দিয়ে যখন মাটি ভরাট করছিল তখন বালি ও পানির চাপে দেয়ালটি ধসে পড়েছে। কাজে কোন ধরনের অনিময়-দুর্নীতি বা নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়নি। আমরা এখন ওই ভবন ঠিকাদারের কাছ থেকে বুঝে নেইনি। সব কাজ শেষ হওয়ার পর দেখেশুনে আমরা ভবন বুঝে নেব। ঠিকাদারের কাছ থেকে সব কাজ আদায় করা হবে।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here