সুনামগঞ্জ জেলার সব ইউনিয়নে আজ থেকে ওএমএস চালু

0
155

অনিমেষ দাস, জামালগঞ্জ (সুনামগঞ্জ): সুনামগঞ্জ জেলার ৮৮ ইউনিয়নেই ওএমএস কেন্দ্র আজ সোমবার চালু হচ্ছে। জেলায় ঐ দিন থেকে ১১০ টি ওএমএস কেন্দ্র থেকে ১৫ টাকা কেজি’র চাল কিনতে পারবেন ক্ষতিগ্রস্থ কৃষকরা।

জেলার অন্য কেন্দ্রগুলো হচ্ছে সুনামগঞ্জ পৌরসভায় ৯ টি, সুনামগঞ্জ সদর উপজেলায় ৩ টি, ১০ উপজেলা সদরে ১০ টি এবং ৮৮ ইউনিয়নে ৮৮ টি। তবে জেলার খাদ্য গোদামগুলোতে চালের মওজুদ পর্যাপ্ত না থাকায় বৃহস্পতিবারের আগে পর্যাপ্ত চাল পাওয়া যাবে না।

জামালগঞ্জ খাদ্য গোদাম কর্মকর্তা অসিম তালুকদার বলেন,‘চালের ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। মধ্যনগর, ধর্মপাশা, তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলায় জামালগঞ্জ থেকে চাল দিতে হয়, এজন্য ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। আমার এখানে ৫১৫ মে.টন চাল প্রয়োজন।

পর্যাপ্ত চাল না থাকায় আমরা আজ (শনিবার) ১ ইউনিয়নে ভিজিএফ দিয়েছি। এভাবে ১ ইউনিয়ন করেই বৃহস্পতিবার পর্যন্ত দিতে হবে। জেলা খাদ্য কর্মকর্তা মো. জাকারিয়া মোস্তফা বলেন,‘বাঘাবাড়ি থেকে আমাদের ৩০০০ মে.টন চাল দেওয়া হয়েছে। ১০০০ মে.টন ইতিমধ্যে আমরা পেয়েছি।  আরও ১০০০ মে. টনের জাহাজ এসেছে।

আরো ১০০০ মে. টন পথে আছে। আবহাওয়া ভাল না থাকায় চাল আসতে বিলম্ব হওয়ায় চাহিদা অনুযায়ী সরবরাহ দেওয়া যাচ্ছে না। এই ৩০০০ মে. টন পৌঁছানোর পরপরই বাঘাবাড়ি থেকে আরও ৫০০০ মে.টন নিয়ে জাহাজ ছাড়বে। তখন আর কোন সমস্যা থাকবে না। আগামী বৃহস্পতিবারের মধ্যেই এই সমস্যা দূর হয়ে যাবে।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here