বিয়ানীবাজার পৌরসভায় আব্দুস শুকুর মেয়র নির্বাচিত

0
280

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের বিয়ানীবাজার পৌরসভার স্থগিতকৃত ৩নং ওয়ার্ডের কসবা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। এ কেন্দ্রে ৩৩৮৮ ভোটের মধ্যে ২১৬৫ ভোট কাস্ট হয়।

তার মধ্যে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকে মো. আব্দুস শুকুর ১৬১১, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আবু নাসের পিন্টু ২৬৭ ও তফজ্জুল হোসেন পেয়েছেন ১৫৮ ভোট। বিশ্বস্ত সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, ২৫ এপ্রিল অনুষ্ঠিত পৌর নির্বাচনে ৮ ওয়ার্ডের ফলাফলে ১৫৪ ভোটে এগিয়ে থাকেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আবু নাসের পিন্টু। তিনি পেয়েছেন ৩৬২৫ ভোট। আর আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকে মো. আব্দুস শুকুর পেয়েছেন ৩৪৭১ ভোট।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল বিয়ানীবাজার পৌরসভার ৩নং ওয়ার্ড কসবা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২৫ এপ্রিল ভোট গ্রহন চলাকালে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকদের ব্যালট ছিনতাই ও হামলার পর বিকেলে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

আওয়ামী লীগের সমর্থকদের জাল ভোটে বাধা দেওয়ায় তারা ব্যালট বাক্স ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। এসময় কেন্দ্র লক্ষ করে ইটপাটকেলও নিক্ষেপ করে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর অনুসারীরা। এসময় চ্যানেল টোয়েন্টিফোরের ক্যামেরাপার্সন শফি আহমদকেও মারধর করে তারা। ভোট গ্রহণ শেষে প্রথমে ফলাফল ঘোষণা স্থগিত এবং পরে ওই কেন্দ্রের ভোট বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তবে ৩নং ওয়ার্ড ছাড়া অন্য ৮টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ফলাফল বেসরকারিভাবে রাতেই প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলে ৮টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে মেয়র পদে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী আবু নাসের পিন্টু ১৫৪ ভোটে এগিয়ে রয়েছেন। তার প্রাপ্ত ভোট ৩,৬২৫টি, নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ আব্দুস শুকুর এর প্রাপ্ত ভোট ৩,৪৭১টি।

এছাড়া ৩,৩০৪ ভোট নিয়ে ৩য় অবস্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী বর্তমান প্রশাসক তফজ্জুল হোসেন। বাতিল হওয়া ৩নং ওয়ার্ডে মোট ভোটার ৩ হাজার ৩শ ৮৮টি। তাদের ভোটের মাধ্যমেই নির্ধারণ হবেন বিয়ানীবাজার পৌরসভার প্রথম মেয়র।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here