বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া নিরাপত্তা দল

0
171

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি বছরের আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে এর আগে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে আগামী সপ্তাহে ঢাকায় আসছে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী এমনটাই জানিয়েছেন। ক্রিকইনফোর সঙ্গে আলাপকালে বিসিবির প্রধান নির্বাহী জানান, ‘অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারতের মত দলের কোন দেশ সফরে যাওয়ার আগের কিছু বিষয় মানতে হয়।

অস্ট্রেলিয়ার নিরাপত্তা দলের ঢাকা সফর এমনই একটা কাজ। চলতি মাঝের মাঝামাঝি সময়ে নিরাপত্তা দল ঢাকায় আসবে। এই সময়ে তারা নিরাপত্তা ও অন্যান্য সুযোগ-সুবিধাগুলো দেখবে। এরপর তারা দেশের বোর্ডকে জানালে বোর্ড সফর নিয়ে সিদ্ধান্ত জানাবে। কিছুদিন আগেই গুঞ্জন ওঠে অস্ট্রেলিয়া নাকি এখনও সফরই নিশ্চিত করেনি।

তবে এই যে ক্ষণে ক্ষণে রঙ বদলানো, একের পর এক ধুম্রজাল তৈরি হওয়া- এসব বিষয় এখন সব পরিস্কার হয়ে গেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়ে দিয়েছেন, ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে যাবে। এই সফর এখন চূড়ান্তই। আগামী আগস্টেই অনুষ্ঠিত হবে সেই সফর। এখন শুধু আমাদের মধ্যে নিরাপত্তা ব্যবস্থাপনা এবং সূচি নির্ধারণই বাকি।

এছাড়া আর কোনো সমস্যা নেই। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট ক্রিকেট.এইউ.কম-কে দেয়া সাক্ষাৎকারে সব বিষয়ই পরিস্কার করেছেন প্রধান নির্বাহী সাদারল্যান্ড। সেখানেই তিনি জানিয়েছেন, ‘আগস্টের শেষ দিকে এই সফর অনুষ্ঠিত হবে। ঢাকা এবং চট্টগ্রামে অনুষ্ঠিত হবে এই দুটি ম্যাচ। সাদারল্যান্ড বলেন, ‘আমরা খুঁটিনাটি সব বিষয় নিয়ে কাজ চালিয়ে যাচ্ছি।

আমি খুবই আনন্দিত যে, আমরা এমন একটা জায়গায় দাঁড়িয়ে, যেখান থেকে কেবল ছোটখাটো বিষয়ই চূড়ান্ত করা বাকি। সূচির বিষয়ে তিনি বলেন, ‘আমাদের স্বাগতিকরা যখনই একটা সূচি নির্ধারণ করে ফেলবেন, তখন সবই নিয়মমত এগিয়ে যাবে। সময় মতই সিরিজ অনুষ্ঠিত হবে। শুধু নিরাপত্তার বিষয়টাই আমাদের চিন্তার বিষয়।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here