বিয়ানীবাজারে ভূয়া দুই এনজিও কর্মী আটক

0
252

সিলেটের সংবাদ ডটকম: বিয়ানীবাজারে ভূয়া দুই এনজিও কর্মীকে আটক করেছে এলাকাবাসী।  শনিবার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের একটি কিন্ডার গার্টেন স্কুলে তাদের আটক করার পর পুলিশে সোপর্দ করা হয়।

আটককৃতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাগেল থানার মুবেল ইসলাম (২২) ও একই জেলার শাহিদা খাতুন (২৫)। তাদের বিরুদ্ধে অভিযোগ, একটি এনজিও সংস্থার কর্মী পরিচয় দিয়ে বিভিন্ন ভাইরাসের টিকা প্রদান করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে।

জানা যায়, এক যুবক ও এক যুবতী কুড়ারবাজার ইউনিয়নের আকাখাজানায় চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনে গিয়ে স্কুল শিক্ষার্থীদের টিকা দেয়ার কথা বলে। তারা স্থানীয় একটি এনজিও প্রতিষ্ঠানে কর্মী ও টিকা দান কর্মসূচীর সাথে যুক্ত থাকার কথা বলে।

এ সময় এক শিক্ষক পরিচয় পত্র চাইলে তারা বেকায়দায় পড়ে। স্থানীয়রা সংশ্লিষ্ট উপজেলা কর্মকর্তার সাথে যোগযোগ করলে ভূয়া এনজিও কর্মী হিসাবে সনাক্ত করা হয় তাদেরকে। পরে এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে বিয়ানীবাজার থানা পুলিশের সোপর্দ করেন। স্কুল সূত্রে জানায়, টিকা দেওয়ার পূর্বে স্থানীয় ইউপি চেয়ারম্যানের অনুমতি আনার কথা তাদের বলা হলেও তাদের মধ্যে বেগতিক ভাব লক্ষ্য করা যায়।

এতে সন্দেহ হলে তাদের আটকানো কালে পালানো চেষ্টা করে দুইজন। স্কুল থেকে পালানোর সময় এলাকাবাসী তাদের আটক করেন। তারা দুইজনই গ্রামীণ উন্নয়ন সংস্থার (আরডিও) কর্মী পরিচয় দেয়। চাইল্ড কেয়ার কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষকের রমা চক্রবর্তী বলেন, গত মাসে তারা আমাদের বিদ্যালয়ে ক্যাম্পেইন করে।

আমরা তাদের সকল কাগজপত্র দেখে তাদের ক্যাম্পেইনের অনুমতি দেই। কিন্তু এই মাসে তাদের আচরণ আমার কাছে সন্দেহজনক মনে হলে আমি তাদের বলি এলাকার চেয়ারম্যানের অনুমতি নিতে। এ কথা বলার পর তাদের আচরনে সন্দেহ হয়। কয়েক মিনিটের মধ্যে তারা স্কুল থেকে পালিয়ে যায়। বিয়ানীবাজার থানার (ওসি) তদন্ত আবুল বাসার মোঃ বদরুজ্জামান বলেন, দুই ভুয়া এনজিওর কর্মীকে এলাকাবাসী আটক করে থানায় হস্তান্তর করেছেন।

তারা হ্যাপাডাইসিস বি সহ বিভিন্ন ভাইরাসের টিকা দেয়ার নামে প্রতারণা করে আসছিল। ভুয়া কাগজপত্র দেখিয়ে টিকা প্রদান করার সময় তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here