আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাবে প্রায় ১৮ কোটি টাকা

0
189

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হতে আর মাত্র সপ্তাহ দুয়েক বাকি। ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টটি নিয়ে ইতোমধ্যে সব ধরনের আয়োজন সম্পন্ন করে এনেছে আয়োজক সংস্থা আইসিসি।

আজ তারা ঘোষণা দিয়ে জানিয়েছে, চ্যাম্পিয়ন্স ট্রফিতে কেমন পুরস্কার থাকছে, কে কত পুরস্কার পাচ্ছে। আইসিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেখা যাচ্ছে, চ্যাম্পিয়ন্স ট্রফিতে পুরস্কারের ছড়াছড়ি।

চ্যাম্পিয়্ন্স ট্রফিতে সর্বমোট প্রাইজমানি ধরা হয়েছে ৪.৫ মিলিয়ন ডলার। অথ্যাৎ, ৪৫ লক্ষ ডলার (প্রায় সাড়ে ৩৬ কোটি টাকা)। এর মধ্যে চ্যাম্পিয়ন দলের জন্য থাকছে প্রায় অর্ধেক, ২২ লাখ ডলার (প্রায় ১৮ কোটি টাকা)। চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আয়োজন নিয়ে মোট অষ্টমবার মাঠে গড়াচ্ছে। আইসিসি জানিয়েছে, ২০১৩ সালে সর্বশেষ চ্যাম্পিয়ন্স ট্রফির চেয়ে এবার ৫ লাখ ডলার প্রাইজ মানি বেড়েছে।

টুর্নামেন্টের রানারআপ দল পাবে ১১ লাখ ডলার (প্রায় ৯ কোটি টাকা)। সেমিফাইনাল খেলা দুই দলের জন্য থাকছে ৪ লাখ ৫০ হাজার ডলার করে পুরস্কার (প্রায় ৩ কোটি ৬৪ লাখ টাকা করে)। আর্থিক পুরস্কার থাকবে বাকি চার দলের জন্যও। দুই গ্রুপের মধ্যে দুটি করে চারটি তো উঠে যাবে সেমিফাইনালে।

গ্রুপে যারা তৃতীয় হবে তাদের জন্য থাকছে ৯০ হাজার ডলার করে (প্রায় ৭৩ লাখ টাকা) এবং যে দুটি দল গ্রুপে চতুর্থ হিসেবে শেষ করবে তারা পাবে ৬০ হাজার ডলার করে (প্রায় ৪৮ লাখ ৫০ হাজার টাকা)। প্রাইজমানি ঘোষণার সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে প্রতিটি দলের অধিনায়কদের সংবাদ সম্মেলনের সূচিও প্রকাশ করেছে আইসিসি। তাতে দেখা যাচ্ছে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মিডিয়ার মুখোমুখি হবেন, এজবাস্টনে ২৬ মে দুপুর ২টায় (ইংল্যান্ড সময়)।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here