যুবলীগের টেন্ডারবাজ আলম খান মুক্তির রোষানলে শ্রমিক নেতা ফলিক : পুলিশী হস্তক্ষেপে উদ্ধার

0
1941

সিলেটের সংবাদ ডটকম: সিলেট সিটি কর্পোরেশনের দরপত্র জমা দিতে গিয়ে যুবলীগের টেন্ডারবাজ নেতাকর্মীর রোষানলে পড়েন শ্রমিক নেতা সেলিম আহমদ ফলিক। পুলিশী নিরাপত্তা ও হস্তক্ষেপে প্রাণে রক্ষা পেয়েছেন তিনি।

সোমবার (১৫মে) দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের দক্ষিণ সুরমাস্থ অস্থায়ী কার্যালয়ে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীসহ সংশ্লিষ্ট সূত্র জানায়, সিলেট সিটি কর্পোরেশনের অধীন দক্ষিণ সুরমাস্থ কেন্দ্রীয় বাস টার্মিনাল লীজ নেয়ার টেন্ডার (দরপত্র) দাখিল ও খোলার শেষ দিন ছিল সোমবার।

ওইদিন সকাল থেকে সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তির নেতৃত্বে যুবলীগের টেন্ডারবাজরা সিলেট সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয় অবরোধ করে রাখে। অন্য কেউ যাতে বেশীমূল্যে দরপত্র দাখিল না করতে পারে এজন্য তারা সিটি কর্পোরেশন কার্যালয় অবরোধ করে রাখে এবং দরপত্র দাখিলে অন্যদের বাঁধা দিতে থাকে।

এসময় মুক্তিকে মারমুখি অবস্হানে দেখা যায়। ইত্যবসরে সড়ক পরিবহণ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি  সেলিম আহমদ ফলিক দরপত্র দাখিল করতে গেলে যুবলীগ নেতাকর্মীদের বাঁধার মূখে পড়েন। এক পর্যায়ে যুবলীগ নেতাকর্মীরা সেলিম আহমদ ফলিক ও তার সহচরদের উপর হামলা চালায় এবং সেলিম আহমদ ফলিককে আটক করে রাখে।

তারা তার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ও আওয়ামী লীগ সম্পর্কে কটুক্তির অভিযোগ আনে এবং তা প্রচার করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং যুবলীগ নেতাকর্মীদের কবল থেকে সেলিম আহমদ ফলিককে উদ্ধার করে নিজ হেফাজতে নিরাপদ স্থানে পৌছে দেয়।

সিলেট কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ গৌছুল হোসেন জানান, টেন্ডার নিয়ে উত্তেজনা ও অস্থিতিশীল পরিস্থিতিতে সেলিম আহমদ ফলিক যুবলীগ নেতাকর্মীদের অবরোধে পড়লে তাকে পুলিশী নিরাপত্তা দেয়া হয় এবং উদ্ধার করে নিরাপদ স্থানে পৌছে দেয়া হয়।

তার বিরুদ্ধে প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তির কোন সত্যতা পাওয়া যায়নি এবং এ ধরনের কোন অভিযোগ দাখিল করা হয়নি বলে জানান তিনি। সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, উত্তেজনাকর পরিস্থিতিতে টার্মিনালের ইজারা টেন্ডার সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। এব্যাপারে ইজারা সংক্রান্ত কমিটি পরবর্তীতে সিদ্ধান্ত গ্রহণ করবে বলে জানান তিনি। সুত্র:- আমাদের সিলেট ডটকম

(Visited 8 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here