সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সমতলের বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৬০ জন ছাত্র-ছাত্রীর হাতে শিক্ষা বৃত্তির চেক তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৭ মে বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে এই বৃত্তি প্রদান করা হয়।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রতিটি জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্য নিয়েই তার সরকার সব পদক্ষেপ নিচ্ছে। কোনো অঞ্চলের কোনো জায়গার একটি মানুষও অবহেলিত থাকবে না।

তিনি বলেন, প্রতিটি শিক্ষার্থী তাদের মেধা বিকাশের সুযোগ পাবে। তাদের এই মেধা দিয়েই এ দেশকে আমরা গড়ে তুলব। সেজন্যই আমরা শিক্ষাকে গুরুত্ব দিই। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে ‘সমাজের মূলধারায় নিয়ে এসে আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করার’ কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, শিক্ষা-দীক্ষা সবদিক থেকেই যেন তারা উন্নত হতে পারে, সেজন্যই আমরা এই উদ্যোগ হাতে নিয়েছি।

মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক কবির বিন আনোয়ার। অনুষ্ঠানের শুরুতেই ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের ওপর একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়। এছাড়া, গত বছর প্রধানমন্ত্রীর হাত থেকে সহায়তা নেওয়া রাজু দেশোয়ারীর ওপরও একটি তথ্যচিত্রও প্রদর্শন করা হয়।

NO COMMENTS

Leave a Reply