বাংলাদেশ থেকে সরে যাচ্ছে বিশ্বকাপ-২০১৯ এর ভেন্যু

0
43

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। ওই আসরে সরাসরি খেলবে আটটি দল। এর মধ্যে রয়েছে আয়োজক ইংল্যান্ডও। মোট ১০টি দল অংশ নেবে আগামী বিশ্বকাপে।

তাই বাকি দুটি দলকে খেলে আসতে হবে বাছাইপর্ব। আর সেই বাছাইপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশে। বাংলাদেশ থেকে সরে যাচ্ছে বিশ্বকাপের বাছাইপর্বের ভেন্যু।

বাছাইপর্বের ম্যাচগুলো আয়োজন করবে আয়ারল্যান্ড-স্কটল্যান্ড! আগামী মাসে অনুষ্ঠিতব্য আইসিসির বোর্ড সভায় বিষয়টি চূড়ান্ত হওয়ার কথা। এমনটাই জানিয়েছে ব্রিটিশ মিডিয়া ইন্ডিপেনডেন্ট। ২০১৫ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব আয়োজন করেছিল আয়ারল্যান্ড-স্কটল্যান্ড। সফল আয়োজনই ছিল সেবার। যা আকৃষ্ট করেছে আইসিসিকে।

আয়ারল্যান্ড-স্কটল্যান্ড যৌথভাবে আয়োজন করার অপেক্ষায় রয়েছে। তাদের প্রত্যাশা- আগামী মাসের বোর্ড মিটিংয়ের সিদ্ধান্ত নিজেদের অনুকূলে আসবে। এদিকে বিশ্বকাপ বাছাইপর্ব আয়োজন করার খুব একটা ইচ্ছা নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। কারণ বিশ্বকাপে সরাসরি খেলা অনেকটাই নিশ্চিত করে ফেলেছেন টাইগাররা।

জিম্বাবুয়ে চায় বিশ্বকাপ বাছাইপর্ব আয়োজন করতে। কিন্তু আইসিসির নজর কাড়তে পারেনি তারা! তাদের ক্রিকেটীয় অবকাঠামো খুব একটা উন্নত নয়। দশ দলের একটি ইভেন্ট আয়োজন করার মতো সামর্থ্য এবং এতগুলো ক্রিকেটারের আবাসনের মতো হোটেল ব্যবস্থাও নেই জিম্বাবুয়ের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here