দেশ পরিচালনায় মন দেবেন ট্রাম্প

0
10

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নির্বাচনী প্রচারণার সঙ্গে রাশিয়ার সম্পৃক্ততা নিয়ে বিতর্কে ব্যস্ত থাকার চেয়ে রাষ্ট্র পরিচালনার কাজে মন দিতে চান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে সফররত কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল স্যান্তোসের সঙ্গে ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। খবর বিবিসি`র। রাশিয়ার সম্পৃক্ততা নিয়ে নিয়ে তদন্তে এফবিআই এর সাবেক পরিচালক রবার্ট মুলারকে নিয়োগ দেয়াকে সমর্থন করেন তিনি।

তবে তা নিয়ে দেশটিতে মতপার্থক্য তৈরি হয়েছে। সংবাদ সম্মেলনে রাশিয়ার সঙ্গে তার প্রশাসনের সম্পর্ক নিয়ে গুঞ্জন নাকচ করে দিয়েছেন ট্রাম্প। রাশিয়ার সম্পৃক্ততা নিয়ে চলা তদন্তকে প্রভাবিত করার জন্য সংস্থাটির পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করার অভিযোগও খারিজ করে দিয়েছেন তিনি।

বরং কোমির বিরুদ্ধে ট্রাম্পের পাল্টা অভিযোগ, তিনি একেবারেই অজনপ্রিয় ছিলেন। গত সপ্তাহে হোয়াইট হাউসে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে ট্রাম্পের বৈঠকে কোনো গোপন নিরাপত্তা তথ্য ফাঁস হয়েছিল কি না, তার প্রমাণ দিতে সে কথোপকথনের লিখিত কপি মার্কিন কংগ্রেসের হাতে তুলে দেয়ার প্রস্তাবকে রাশিয়ার অনধিকার চর্চা বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেন্টেটিভের শীর্ষ ডেমোক্রেট ন্যান্সি পেলোসি। ন্যান্সি পেলোসি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প এখন এ নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত করতে দিলে এ সংক্রান্ত সকল ধোঁয়াশা দূর হয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here