ভারতে ছয়জনকে পিটিয়ে হত্যা

0
206

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ভারতের ঝাড়খণ্ডে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে ছয়জনকে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সরাইকেলা জেলায় তিনজন এবং বিকেলে জামসেদপুর জেলায় তিনজনকে পিটিয়ে হত্যা করা হয় বলে খবর বিবিসির।

পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বিবিসি হিন্দিকে বলেছেন, শিশু অপহরণ চক্র এলাকায় সক্রিয় হওয়ার গুজবে ঘটনাটি ঘটেছে। পুলিশ এখনও পর্যন্ত এ ঘটনায় জড়িতদের কাউকে আটক করেনি।

তবে কখন, কীভাবে এ গুজব ছড়িয়েছে তা পরিষ্কারভাবে জানা যায়নি। রাজ্য পুলিশের মুখপাত্র আর কে মল্লিক বলেছেন, এলাকার লোকজন অপরিচিত কাউকে দেখে শিশু অপহরণকারী হিসেবে সন্দেহ করেছিল।

সরাইকেলার ঘটনায় নিহতদের উদ্ধার করতে গিয়ে পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। রাজ্যের শীর্ষ পুলিশ কর্মকর্তা ডি কে পান্ডে বলেন, এই দুই জেলায় শিশু অপহরণের ব্যাপারে পুলিশের কাছে কোনো অভিযোগ করা হয়নি। সুতরাং শিশু অপহরণের ঘটনা একেবারেই গুজব। অথচ জেলা দু’টিতে একশরও বেশি পুলিশ সদস্য নিরাপত্তার জন্য রয়েছেন।

এর আগে ২০১৫ সালে ভারতের উত্তরে গরু জবাইয়ের গুজবে এক মুসলিমকে পিটিয়ে হত্যা করেছিল ক্ষুব্ধ হিন্দুরা। ২০১০ থেকে ২০১৬ সাল পর্যন্ত আসামে ৭০ জনকে পিটিয়ে হত্যা করা হয়েছে জাদুবিদ্যা শেখার গুজবে। নিহতদের মধ্যে বেশিরভাগই নারী। ২০১৫ সালেও সন্দেহভাজন একজন ধর্ষককে গ্রেফতারের পর নাগাল্যান্ডের কারাগারে পিটিয়ে হত্যা করা হয়।

(Visited 5 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here