ইতিহাস গড়ল ভারত

0
167

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বিশ্বকাপে অংশ গ্রহণের প্রত্যাশা নিয়ে ফুটবলকে ঢেলে সাজানোর ঘোষণা দিয়েছিল ভারত। সেই পরিকল্পানা অনুযায়ী বড় বড় লিগও আয়োজন করা শুরু করে দেশটি।

আর এর সুফলও পাওয়া শুরু করে দিয়েছে দেশটি। শুক্রবার ইতালির অনূর্ধ্ব-১৭ দলকে ২-০ গোলে পরাজিত করে ভারতীয় ফুটবলে নতুন দিগন্তের উন্মোচন করেছে ভারত অনূর্ধ্ব-১৭ দল। ম্যাচের শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে ভারত।

একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে রাখে প্রতিপক্ষ ইতালির ডিফেন্সকে। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৩১ মিনিটে অভিজিৎ সরকারের গোলে এগিয়ে যায় দলটি। বিরতি থেকে ব্যবধান বাড়ানোর লক্ষ্য নিয়ে খেলতে থাকে ভারত। আক্রমণের ধারও বাড়িয়ে দেয় তারা। ম্যাচের ৫১ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পায় অনিকেত। তবে তার শট জালের ঠিকানা খুঁজে পায়নি।

অবশেষে ম্যাচের ৮০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রাহুল। চলতি বছর অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আসর। তার আগেই বিভিন্ন দেশের বিপক্ষে খেলে জাতীয় দলকে তৈরি করে নিতে চেয়েছিল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। আর তারই ফল এ দিনের ইতালি ম্যাচ। আর এ ম্যাচে বুফন, ডি রসিদের উত্তরসরিদের হারিয়ে বিশ্বকাপের বাকি দলকে বার্তা দিয়ে রাখল ভারতীয়রা।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here