ভারতের অধিনায়ক হতে চান শর্মা!

0
189

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১০ম আসরে শিরোপা ঘরে তুলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এবার নিয়ে তিনবার চ্যাম্পিয়ন হলো দলটি। শিরোপা জয়ের মিশনে তিনবারই দলে ছিলেন ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা।

এছাড়া আইপিএলের সর্বশেষ চারটি আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কের দায়িত্বও ছিলো তার কাঁধে।

তার নেতৃত্বেই মুম্বাই ইন্ডিয়ান্স দু’বার শিরোপা জিতেছে। রোহিত শর্মার এই কাজে খুশি হয়ে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) পক্ষ থেকে টি-টোয়েন্টির দায়িত্ব দিতে চাইলে তা লুফে নেবেন বলে জানিয়েছেন তিনি।

আইপিএল শেষ হয়ে গেলেও মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রিকেটাদের মধ্য থেকে উদযাপনের রেশ কাটেনি। তৃতীয় শিরোপা জয়ের উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে রোহিত শর্মা এক সাক্ষাৎকারে বলেছেন, ‘তিনটি শিরোপাই বিশেষ। প্রথম ২০১৩ সালে ও দ্বিতীয়বার ২০১৫ সালে আমরা একই প্রতিপক্ষের বিপক্ষে খেলেছি।

প্রতিবার দলকে সমন্বয়ের মধ্যে রাখা কষ্টকর ছিলো। যা আমরা দারুণভাবে করেছি। দলগতভাবে আমরা এখানেই এগিয়ে থাকি। প্রশ্ন করা হয়, মুম্বাই ইন্ডিয়ান্সের দায়িত্ব নিয়ে সফল। ভবিষ্যতে জাতীয় টি-টোয়েন্টি দলের দায়িত্ব পেলে কী পরিকল্পনা নিয়ে এগোবেন? এমন প্রশ্নের উত্তরে ওয়ানডেতে দুটি ডাবল সেঞ্চুরির মালিক ডানহাতি এই ব্যাটসম্যান বলেন, ‘এটা অনেক দূরের ভাবনা।

তবুও এই সুযোগ আসতেই পারে। যদি এমন সুযোগ আসে, তবে আমি তা দুই হাতে আকড়ে নেবো এবং আমার দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবো। টেস্টে আগে থেকেই ভারতের অধিনায়ক ছিলেন বিরাট কোহলি। চলতি বছরের শুরুতে মহেন্দ্র সিং ধোনি অবসর নিলে সীমিত ওভারের ক্রিকেটেও অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় কোহলিকে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here