এবার প্রথম শ্রেণির ক্রিকেট থেকেও সাঙ্গাকারার অবসর!

0
153

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বছর দুই আগেই আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন শ্রীলঙ্কান ব্যাটিং স্তম্ভ কুমার সাঙ্গাকারা। এতদিন বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলোতে খেলার পাশাপাশি চালিয়ে গেছেন প্রথম শ্রেণির ক্রিকেট।

তবে এবার সেখান থেকেও অবসর নিচ্ছেন ক্রিকেটের এই ব্যাটিং কিংবদন্তি। কিন্তু ২০১৮ সাল পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন তিনি। চলতি মৌসুমে ইংল্যান্ডের কাউন্টি দল সারের হয়ে খেলছেন সাঙ্গাকারা।

তবে চলতি বছরের সেপ্টেম্বরে এই মৌসুম শেষেই প্রথম শ্রেণির ক্রিকেট থেকেও বিদায় নেবেন বলে জানিয়ে দিয়েছেন এই ৩৯ বছর বয়সী ক্রিকেটার। সংবাদ সংস্থা বিবিসিকে বলেন, ‘চারদিনের খেলা এবারই শেষবারের মতো খেলছি। কয়েকমাস পরই আমি ৪০-এ পা রাখবো।

আর আমি মনে করছি কাউন্টি ক্রিকেটকে বিদায় দেওয়ার এটাই সঠিক সময়। সাঙ্গাকারার মতে, সব কিছুরই একটি নিদির্ষ্ট সময় থাকে আর সময়ের কাজ সময়ে করাই উত্তম। বলেন, ‘আমার মনে হয় যে কোনো ক্রীড়াবিদের মেয়াদ শেষের নির্দিষ্ট সময় থাকে। আর সেটা যখন আসে তখন সরে যেতেই হয়। আর আমি খুবই ভাগ্যবান যে অনেক দিন ধরেই খেলার সুযোগ পেয়েছি।

তবে খেলার বাইরেও জীবনে অনেক কিছু পাওয়ার আছে। ২০১৫ সালে টেস্ট থেকে অবসর নেওয়ার পর কাউন্টি ক্রিকেট দল সারের সঙ্গে চুক্তিবদ্ধ হন তিনি। গেল মৌসুমে সারের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি দুটি সেঞ্চুরিসহ এক হাজারের উপরে রান করেন। টেস্ট থেকে অবসর নেওয়ার আগে ১৩৪ টেস্টে ১২ হাজার ৪০০ রান করেন। যা তাকে টেস্টে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকদে তালিকায় পাঁচে স্থান করে দিয়েছে। টেস্টে তার গড় ছিল ৫৭.৪০।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here