ব্লগার অনন্ত হত্যার বিচার শুরু

0
182

সিলেটের সংবাদ ডটকম: গণজাগরণ মঞ্চের সংগঠক ও বিজ্ঞান বিষয়ক লেখক ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়েছে।

ছয়জনকে অভিযুক্ত করে আলোচিত এই হত্যাকাণ্ডের দুই বছর ১২ দিন পর বিচার কার্যক্রম শুরু হলো। ২৩ মে মঙ্গলবার সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালতে এই অভিযোগ গঠন করা হয।

একই সঙ্গে আদালত পলাতক তিন আসামিকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার আদেশ দেন। আদালতের পিপি অ্যাডভোকেট মফুর আলী জানান, এর আগে গত ৮ মে এই ছয়জনকে আসামি করে দেওয়া চার্জশিট আদালতে গৃহীত হয়।

অভিযুক্ত ছয় আসামি হলেন- আবুল হোসেন (২৫), ফয়সাল আহমদ (২৭), মামুনুর রশীদ (২৫), মান্নান ইয়াইয়া ওরফে মান্নান রাহী ওরফে এবি মান্নান ইয়াইয়া ওরফে ইবনে মঈন (২৪), আবুল খায়ের ওরফে রশীদ আহমদ (২৫) এবং সাফিউর রহমান ফারাবী ওরফে ফারাবী সাফিউর রহমান (৩০)।

এদের মধ্যে আবুল, ফয়সাল ও হারুন পলাতক। আর বাকি তিনজন গ্রেফতার হয়ে সিলেট কেন্দ্রীয় কারাগারে। এর আগে চার্জশিটে পাঁচজনকে আসামি করা হলেও সম্পূরক অভিযোগপত্রে নতুন করে যুক্ত করা হয়েছে উগ্রপন্থী ব্লগার সাফিউর রহমান ফারাবীর নাম।

চার্জশিট থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ফটো সাংবাদিক ইদ্রিসসহ ১০ জনকে। উল্লেখ্য, ২০১৫ সালের ১২ মে সকালে কর্মস্থলে যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হয়ে নগরের সুবিদ বাজারের নূরানী আবাসিক এলাকায় নিজ বাসার অদূরে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে অনন্ত বিজয় দাশকে (৩২)।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here