প্রধানমন্ত্রীর সঙ্গে চন্দ্রিকা কুমারাতুঙ্গার সৌজন্য সাক্ষাৎ

0
137

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট চন্দ্রিকা বন্দরনায়েকে কুমারাতুঙ্গা। বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বিষয়টি নিয়ে ব্রিফ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে চন্দ্রিকা কুমারাতুঙ্গা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট ও তাদের রাজনৈতিক দলের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

‘বৈঠকে আওয়ামী লীগ ও শ্রীলঙ্কার ফ্রিডম পার্টির মধ্যে অনেক মিল আছে বলে একে অপরকে বলেন তারা। নিজেদের রাজনৈতিক অভিজ্ঞতাও বিনিময় করেন উভয়ে। এ সময় দুই দলের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শ্রীলঙ্কার নেতা সলমন বন্দরনায়েকে উভয়কেই নির্মমভাবে হত্যা করা হয়।

দুই রাজনৈতিক দলের নেতাকর্মীরা দীর্ঘদিন অত্যাচার ও নির্যাতনের শিকার হওয়ার বিষয়টিও আলোচনায় উঠে আসে। বৈঠকে উভয় নেতা তাদের ব্যক্তিগত সম্পর্কের কথাও স্মরণ করেন বলে জানান প্রেস সচিব ইহসানুল করিম।

বাংলাদেশের সমাজের বিভিন্ন দিক অবহিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চন্দ্রিকাকে বলেন, ধর্মীয় বিশ্বাস নির্বিশেষে এখানে সবাই শান্তিপূর্ণভাবে বসবাস করছে এবং একসঙ্গে প্রত্যেক উৎসবে যোগ দিচ্ছে।

‘বর্তমান সরকার তৃতীয় পক্ষের হস্তক্ষেপ ছাড়াই পার্বত্য চট্টগ্রামের জাতিগত সমস্যার সমাধান করেছে,’ বলেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম বৈঠকে উপস্থিত ছিলেন। কুমারাতুঙ্গা লন্ডনভিত্তিক গ্লোবাল লিডারশিপ ফাউন্ডেশনের একটি কর্মসূচিতে যোগ দিতে চারদিনের সফরে গত ২১ মে ঢাকায় আসেন।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here