মাটির নিচে ইরানের ক্ষেপণাস্ত্র কারখানা

0
217

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: মধ্য এশিয়ার শক্তিশালী দেশ ইরান তার তৃতীয় ক্ষেপণাস্ত্র কারখানাটি মাটির তলায় নির্মাণ করেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা ফার্স। দেশটির ক্ষেপণাস্ত্র কর্মসূচীর উন্নয়নের জন্যই এই কারখানাটি নির্মাণ করা হয়েছে।

এ বিষয়ে ইরানের রিপাবলিকান গার্ডের এয়ারস্পেস ডিভিশনের প্রধান আমিরালি হাজিজাদেহ বলেন, “ইরান তার তৃতীয় ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র কারখানা নির্মাণ করেছে। আরো জোরেসোরে ক্ষেপণাস্ত্র উন্নয়ন চালিয়ে যাবো আমরা।

আমাদের শত্রু যুক্তরাষ্ট্র ও ইহুদি শাসকরা আমাদের ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে ক্ষুব্ধ হবে। কারণ তারা ইরানকে দুর্বল দেখতে চায়। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ইরান বিষয়ক নীতি থেকে সড়ে এসে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরান প্রশ্নে ইতোমধ্যেই বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন।

এই পদক্ষেপের অংশ হিসেবে ইরানের উপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একই সময়ে ইরানের ক্ষেপণাস্ত্র পরীক্ষার উপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। উল্লেখ্য, ইরানের পরমাণু কার্যক্রম এবং ক্ষেপণাস্ত্র উন্নয়ন নিয়ে এশিয়ার সুন্নি মুসলিম প্রধান দেশগুলোর নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে আসছে। বিশ্বের এমন এক অবস্থায় ইরান এই নতুন ভূগর্ভস্থ কারখানার সংবাদ প্রকাশ করলো যখন যেকোনো মুহূর্তে তৃতীয় বিশ্বযুদ্ধের দামামা বেজে উঠতে পারে।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here