তাহিরপুরে শতাধিক পরিবার রোজা রাখবে শনিবার

0
193

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: শুক্রবার সন্ধ্যায় দেশের কোথাও পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা যায়নি। তাই জাতীয় চাঁদ দেখা কমিটির তথ্যমতে মুসলমানদের সিয়াম সাধনার (রোজা) মাস রমজান শুরু হচ্ছে রোববার থেকে।

তবে সৌদি আরবের সঙ্গে মিল রেখে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের আমতৈল, রজনীলাইন, পুরানঘাট ও লাউড়েরগড় গ্রামের শতাধিক পরিবার রোজা রাখবেন আগামীকাল শনিবার থেকে।

আজ শুক্রবার দিনগত রাতের শেষ প্রহরে রোজা রাখার উদ্দেশে সেহরি খাবেন তারা। শুক্রবার রাতে জাগো নিউজকে এমন তথ্য জানিয়েছেন আমতৈল গ্রামের বাসিন্দা মতি মিয়া। তিনি জানান, চট্টগ্রামের সাতকানিয়ার ‘মির্জা কিল দরবার শরীফ’-এর অনুসারি আমরা। আমাদের পূর্ব পুরুষরা ওই দরবার শরীফের মুরিদান।

সেখানকার দিক-নির্দেশনা অনুযায়ী আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখেই রোজা ও পবিত্র ঈদুল ফিতর পালন করে আসছি। তবে ঈদুল আযহা সারাদেশের ন্যায় উদযাপন করি আমরা।

তিনি আরও জানান, সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের কোনাগাঁও গ্রামেও তাদের অনুসারি রয়েছেন। ওই গ্রামেও অন্তত ১০টি পরিবার শনিবার রোজা রাখবেন। একই গ্রামের পল্লী চিকিৎসক আব্দুল হক জাগো নিউজকে জানান, আমতৈল গ্রামের অধিকাংশ পরিবারে রোজা ও ঈদ উদযাপনে ভিন্নতা হলেও আমাদের মধ্যে হিংসা-বিদ্বেষ কিংবা হানাহানি নেই।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here