সিলেট চা জনগোষ্ঠী ছাত্র যুব কল্যাণ পরিষদের আলোচনা সভা

0
262

সিলেটের সংবাদ ডটকম: সিলেট চা জনগোষ্ঠী ছাত্র যুব কল্যাণ পরিষদ সমাজসেবা অধিদপ্তর থেকে স্বীকৃত পাওয়ায় সংগঠনের উদ্যোগে শুক্রবার (২৬মে) সদর উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি দিলীপ রঞ্জন কুর্মীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজিত বাড়াইকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা সমাজসেবা অফিসার ইব্রাহিম আল মামুন মোল্লা বলেন “চা বাগানের পিছিয়ে পড়া চা জনগোষ্ঠীর সার্বিক কল্যাণে ২০১২ সাল থেকে সংগঠনটি নিরলসভাবে সামাজিক কার্যাদি সম্পাদন করে আসছে।

চা বাগানের বিভিন্ন সমস্যার মধ্যে রয়েছে শিক্ষা সমস্যা, বাল্যবিবাহ, শিশুশ্রম, বেকার সমস্যা ইত্যাদি। আর এসব সমস্যা সমাধানের ব্রত নিয়ে কাজ করছে এ সংগঠনটি। এ ধরনের সংগঠনের মাধ্যমে সমাজের মানুষ পরিবর্তনের দিকনির্দেশনা পেয়ে থাকে। পাশাপাশি এ সমস্ত সংগঠনকে এ ধরনের মহৎ কাজে এগিয়ে আসা উচিত বলে আমি মনে করি।

এ সংগঠনটি ভবিষ্যতে আরো গতিশীল হয়ে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে যাবে। তাদের এই ভাল কাজের ফলাফল আজ সংগঠনের স্বীকৃত পাওয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক সংগঠনের উপদেষ্টা ও পৃষ্ঠপোষক চিত্তরঞ্জন রাজবংশী, সংগঠনের পৃষ্ঠপোষক নারায়ণ কুর্মী, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন উত্তর সিলেট ভ্যালির সভাপতি রাজু গোয়ালা।

এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণসাহিত্য সভার সিলেট বিভাগীয় ইউনিটের সমন্বয়ক আহমদ সুহেল, লালাখাল চা বাগান পঞ্চায়েত কমিটির রাজেন্দ্র বাড়াইক, বিশ্ববিদ্যালয় চা ছাত্র সংসদের সভাপতি সুরেশ কৈরী, সংগঠনের উপদেষ্টা নান্টু রঞ্জন সিংহ, অন্নদা বাড়াইক।

সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন- সিনিয়র সহ-সভাপতি বরুণ সিং ছত্রী, অর্থ সম্পাদক সোহাগ ছত্রী, সাংগঠনিক সম্পাদক লিটন সিংহ, সহ-সভাপতি আতাউর রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক সাগর চাষা, সহ-সভাপতি ঊষা রানী দাস, সহ শিক্ষিকা বিষয়ক সম্পাদক বিপন বাড়াইক, রাজন রায়, বিক্রম রায়, রঙ্গিলা মুন্ডা, নরেশ কুর্মী প্রমুখ।

(Visited 14 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here