মৌলভীবাজার জেলা কমিটি নিয়ে বিএনপির বিক্ষোভ মিছিল

0
282

খালেদ আহমদ: মৌলভীবাজার জেলা বিএনপির নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজানকে সরকার দলের দালাল আখ্যায়িত করে সোমবার বিকালে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমানের অনুসারী নেতাকর্মীরা।

মিছিলে অংশ নেয় জেলা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, তাঁতীদল, শ্রমিকদল, কৃষকদল, জাসাস, জিসাস, জিয়া মঞ্চ, তরুন প্রজন্ম দল সহ সকল অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মিছিলটি শমসেরনগর রোড থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সেন্ট্রাল রোডের হামিদিয়া পয়েন্টে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

মিছিলে উত্তেজিত নেতাকর্মীরা সরকার দলের দালাল সাধারণ সম্পাদক মানিনা মানবো না, সরকার দলের দালালদের বিএনপিতে ঠাঁই নাই এধরনের নানা স্লোগান দিতে শোনা যায়। শুরুতেই মিছিলটি পুলিশি বাধা অতিক্রম করে হামিদিয়া পয়েন্টে প্রতিবাদ সমাবেশে মিলিত হলে দ্বিতীয় বারের মতো পুলিশ ব্যানার নিয়ে টানা হেচড়া করলে সমাবেশ সমাপ্ত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি নেতা মৌলভী আব্দুল ওয়ালী সিদ্দিকি, আব্দুল মুকিত, এডভোকেট আনোয়ার আক্তার শিউলী, হেলু মিয়া, বকশি মিছবাউর রহমান, ফখরুল ইসলাম, মতিন বক্স, সাদিকুর রহমান, মনোয়ার আহমেদ রহমান, জেলা যুবদল নেতা মুজিবুর রহমান মজনু, নিজামুর রহমান নিজাম, স্বেচ্ছাসেবকদল নেতা ফয়ছল আহমদ ও ছাত্রদল নেতা আব্দুল হাই পিপলু, ইছহাক চৌধুরী মামনুন, আকিদুর রহমান সোহান ও হানিফ মোহাম্মদ খান প্রমুখ।

২৫ মে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত দলীয় প্যাডে সাবেক এমপি এম নাসের রহমানকে সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক করে ৪৮ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি’র অনুমোদন দেয়া হয় এবং আগামী ৩০ দিনের মধ্যে ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি করতে নির্দেশ দেয়া হয়।

উল্লেখ্য গত ২৭ মে শনিবার বিএনপির একাংশ মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক মনোনিত করায় শহরে আনন্দ মিছিল বের করে।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here