সৌদি আরবে স্কুলে বন্দুক হামলা

0
163

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সৌদি আরবের রাজধানী রিয়াদের একটি বেসরকারি স্কুলে হামলা চালিয়েছেন এক বন্দুকধারী। দেশটিতে নিযুক্ত মার্কিন দূতাবাসের এক টুইট বার্তায় ওই হামলার তথ্য জানানো হয়েছে।

দূতাবাসের টুইট বার্তায় বলা হয়েছে, রিয়াদের কিংডম স্কুলে ওই বন্দুকধারী ফাঁকা গুলি ছুঁড়েছে। হামলাকারী এখনো স্কুলের ভেতরে অবস্থান করছে। তবে সেখানে কোনো শিক্ষার্থী উপস্থিত ছিল না।

কিছুক্ষণ পরে আরেক টুইট বার্তায় মার্কিন দূতাবাস জানায়, স্থানীয় সময় বিকেল ৩টার দিকে কিংডম স্কুলে ফাঁকা গুলি ছোঁড়ার ঘটনা ঘটেছে। নিরাপত্তার স্বার্থে ওই এলাকা দিয়ে চলাচল না করার জন্য অনুরোধ করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। দেশটির ইংরেজি দৈনিক অ্যারাবিয়ান বিজনেস এক প্রতিবেদনে বলছে, স্কুলটি আগে থেকেই বন্ধ ছিল।

যদিও সৌদি আরবের বেশিরভাগ স্কুলই এখন বন্ধ আছে। দূতাবাস থেকে এলাকার বাসিন্দাদের ওই এলাকা এড়িয়ে চলার অনুরোধ করা হয়। কিংডম স্কুলের ওয়েবসাইটে দেখা যায়, বেসরকারি ওই প্রতিষ্ঠানটি ছেলে ও মেয়েদের জন্য প্রাথমিক বিদ্যালয় থেকে নিম্ন ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে আন্তর্জাতিক মানের সুবিধা দিয়ে থাকে।

জিমেস গ্লোবাল নেটওয়ার্কের অধীনে কিডম স্কুল পরিচালিত হয়। সৌদি আরবের বিলিয়নিয়ার প্রিন্স আল ওয়ালিদ বিন তালালের কোম্পানি কিংডম হোল্ডিংস প্রতিষ্ঠানটির মূল মালিক। ২০০০ সালের সেপ্টেম্বর থেকে কার্যক্রম পরিচালনা করছে বিদ্যালয়টি।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here