প্রতিবন্ধীদের পরিবার থেকে ভিজিডি’র চাল দেওয়ার নামে উৎকোচ আদায়

0
166

অনিমেষ দাস, জামালগঞ্জ (সুনামগঞ্জ): সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসন ৭,৮,৯এর মেম্বার লিপি আক্তারের বিরুদ্ধে ভিজিডি’র চাল দেওয়ার নামে টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

লিখিত অভিযোগে জানা যায়, গত ১৭ই মে মৃত জয়নুদ্দিনের ছেলে গুলোমুদ্দিন ও মৃত শরাফত আলীর ছেলে আবুল বাসার বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়,মহিলা মেম্বার লিপি আক্তার স্বামী নজরুল ইসলামের যোগসাজসে ৩০ কেজি চালের কার্ড করে দেবে বলিয়া, বিগত ৮মাস পূর্বে প্রতি কার্ডে ২হাজার করে মোট ৪হাজার টাকা হাতিয়ে নেয়।

কার্ডের চাল বিতরনের সময় পঙ্গু পরিবারের লোক আবুল বাসার ও ফসল হারা হত দরিদ্র  গুলোমুদ্দিন চাল পাওয়ার জন্য মহিলা মেম্বার লিপি আক্তার ও তার স্বামী নজরুল ইসলামের সাথে যোগাযোগ করলে, বলেন তুমরা পঙ্গুভাতা পাও আর তুমরার একজন শুনছি বিদেশ থাকে,তুমারারে দেওয়া যাইত না।

টাকা ফিরত চাইলে উত্তেজিত হইয়া বলেন এই ধরনের টাকা কেউ ফেরত দেয়না,তুমরাও পাইতায় না আরও  বিভিন্ন ভয়ভীতি দেখাইলে, নাযিম নগড় গ্রামের গণ্যমান্য ব্যক্তিদ্বয়কে অবগত করলে,তারা বলেন এদের কাছ থেকে আমরা টাকা লইয়া দিতে পারবো না। তুমারা আইনের আওতায় চলে যাও। বর্তমানে এসব নিয়ে গ্রামে টানটান উত্তেজনা বিরাজমান।

পঙ্গু ও হতদরিদ্র পরিবারের দাবী আমাদের কার্ড না হইলে আমাদের টাকা ফিরত চাই। এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার’র সাথে যোগাযোগ করলে, তিনি বলেন বিষয়টি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মহিলা মেম্বার লিপি আক্তারের সাথে যোগাযোগ করলে,তিনি বলেন আমার নির্বাচনী প্রতিপক্ষরা ইর্ষান্বিত হইয়া এসব মিথ্যা বানুয়াট কথা বলে।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here