ন্যায্যমূল্যে কৃষকের কাছ থেকে ধান কিনবে সরকার

0
161

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, সরকার ন্যায্যমূল্যে কৃষকের কাছ থেকে ধান কিনবে। কম দাম দিয়ে ধান কেড়ে নেয়া হবে না। ন্যায্যমূল্যে আগেও কৃষকদের কাছ থেকে ধান কিনেছে সরকার।

এবারও কিনবে। শুক্রবার রাজধানীর ওসমানি স্মৃতি মিলনায়তনে বাজেট উত্তর সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কৃষিমন্ত্রী।

সংবাদ সম্মেলনে উপস্থিত আছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব কাজী শফিকুল আযম প্রমুখ।

মতিয়া বলেন, চালের কোনো সংকট নেই। সম্প্রতি হাওড় এলাকায় বিপর্যয়ের সময় সরকার দুস্থ ব্যক্তিদের খাদ্য সহায়তার (ভিজিএফ) মাধ্যমে চাল বিতরণ করে। এরপর উপকূলে ঘূর্ণিঝড় মোরার আঘাতের পরও বিনামূল্যে সরকার চাল দিয়েছে। কিন্তু বাজারে চালের দাম কারণ ছাড়াই বেড়েছে।

তিনি বলেন, জি-টু-জি ভিত্তিতে চাল আমদানি করা হবে। ইতোমধ্যে একটি টেন্ডার ডাকা হয়েছে, আরেকটি প্রত্রিয়াধীন রয়েছে। এই চাল আসলেই দাম কমে যাবে। আমির হোসেন আমু বলেন, চালের কোনো সংকট নেই, কিন্তু দাম বাড়ছে। এর পেছনে দায়ী কিছু অসাধু লোক।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here