নিজের চেয়ে রোনালদোকেই সেরা ভাবেন জিদান

0
151

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নিঃসন্দেহে সময়ের সেরা তারকাদের একজন তিনি। জিনেদিন জিদানকে তার সময়ের অন্যতম সেরা হিসেবে গণ্য করা হয়। অথচ সেই জিদানই নিজেকে ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে সেরা মনে করেন না।

স্পষ্ট জানিয়ে দিলেন, ‘এক সঙ্গে খেললে রোনালদোই আমার চেয়ে সেরা হতো। জিদান এ কথাটি এমন এক সময়ে বললেন, যখন তার দল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্তাসের মোকাবেলা করতে নামবে কার্ডিফের প্রিন্সিপ্যালিটি স্টেডিয়ামে।

সেই ম্যাচের আগে ক্রিশ্চিয়ানো রোনালদো নিজে বলেছেন, তিনি নিজেকে রিয়ালের নক্ষত্ররাজির একজন মনে করেন না। তিনি নিজেকে, এমন একজন ফুটবলার ভাবতে চান, যে শুধু ইতিহাস গড়ে যাবে। কিন্তু প্রিয় শিষ্যের চিন্তাধারার সম্পূর্ণ বিপরীত কথা বললেন জিদান। রোনালদোকে রিয়ালের নক্ষত্ররাজির সবচেয়ে সেরা নক্ষত্র হিসেবেই আখ্যায়িত করলেন তিনি।

টানা দ্বিতীয়বার উয়েফা চ্যাম্পিয়ন্সলিগ ফাইনালের আগে তার দলের সেরা সদস্যের ওপরই মূল আস্থাটা রাখলেন। কার্ডিফে সাংবাদিকদের সঙ্গে আলাপ করতে গিয়ে জিদান বলেন, ‘ক্রিশ্চিয়ানো একজন ভালোমনের মানুষ। অন্য যে কোনো খেলোয়াড়ের জন্য অবশ্যই ভয়ের কারণ। রোনালদোর জয়ের মানসিকতা নিয়ে জিদান বলেন, ‘পেশাদারিত্ব বজায় রাখতে গিয়ে সে কী করছে সেটা বিষয় নয়।

মূল বিষয় হচ্ছে, সে জিততে চায়। অনেক বেশি জিততে চায়। কখনও তাকে সন্তুষ্ট করা যাবে না। দলের মধ্যে এটাই তার মূল ভুমিকা। দু’জন যদি একসঙ্গে ফুটবল খেলতেন, তাহলে জিদান মনে করে তিনিই পিছিয়ে থাকতেন। তিনি বলেন, ‘যদি আমরা দু’জন একসঙ্গে ফুটবল খেলতাম, তাহলে নিশ্চিত দলের সবচেয়ে তারকা ফুটবলার থাকতো রোনালদোই। কারণ, সে এমন একজন যে নিয়মিতই গোল করে যাচ্ছে।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here